বিরামপুরে সড়ক পরিস্কার করছেন শিক্ষার্থীরা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:২৫ অপরাহ্ন, ৭ই আগস্ট ২০২৪


বিরামপুরে  সড়ক পরিস্কার করছেন শিক্ষার্থীরা
ছবি: প্রতিনিধি

দিনাজপুরের বিরামপুর শহরের বিভিন্ন এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।


আরও পড়ুন: বিরামপুরে গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্মহত্যা


বুধবার (৭ আগস্ট) সকালে শহরের ঢাকা মোড়, শহীদ মিনার, কলাবাগান , স্টেশন রোড, বিএনপি মোড় চত্বরসহ কয়েকটি এলাকায় সড়ক পরিস্কার করতে দেখা যায় তাদের।


এ কর্মসূচিতে অংশ নিয়েছে আন্দোলনকারী বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।


শিক্ষার্থীরা জানায়, কোটা বিরোধী আন্দোলনের সময় শহরের বিভিন্ন স্থানে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। শহরের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা ইটপাটকেল-লাঠিসোটা পরিস্কারসহ শহরের নানা আবর্জনা পরিস্কার করছেন তারা।


কর্মসূচীতে অংশ নেওয়া শিক্ষার্থী রিয়াদ মাহমুদ  বলেন, সড়কে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বিভিন্ন ময়লা-আবর্জনা সরিয়ে নিয়ে এবং ঝাড়ু ও বেলচা দিয়ে রাস্তার পাশের ময়লা, ফুটপাতে পড়ে থাকা আবর্জনা পরিষ্কার করে পৌরসভার ময়লার স্তুপে রাখা হয়।


আরও পড়ুন: বাদাম বিক্রি করে জীবিকা নির্বাহ করে বিরামপুরের দৃষ্টিপ্রতিবন্ধী রাজু


কর্মসূচীতে অংশ নেওয়া অপর শিক্ষার্থী রাফিদ চৌধুরী  বলেন, বুধবার সকাল সাড়ে ৯ টা থেকে সড়কে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বিভিন্ন ময়লা-আবর্জনা সরিয়ে নিয়ে  ঝাড়ু দিয়ে রাস্তার পাশের ময়লা, ফুটপাতে পড়ে থাকা আবর্জনা এবং সড়কের ডিভাইডারের ময়লা পরিষ্কার করে পৌরসভার ময়লার স্তুপে রাখা হয়। এ কর্মসূচী চলমান থাকবে বলে জানায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।


এসডি/