মুন্সীগঞ্জে শিক্ষার্থীদের পরিচ্ছন্ন অভিযান কার্যক্রম কর্মসূচি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫৯ অপরাহ্ন, ৭ই আগস্ট ২০২৪


মুন্সীগঞ্জে শিক্ষার্থীদের পরিচ্ছন্ন অভিযান কার্যক্রম কর্মসূচি
ছবি: প্রতিনিধি

নতুন করে বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে মুন্সীগঞ্জ শহরে পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম শুরু করেছেন শিক্ষার্থীরা। কর্মসূচিতে বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কয়েকশ সদস্য অংশ নেন।


আরও পড়ুন: মুন্সীগঞ্জে লুট হওয়া অস্ত্র সেনাবাহিনীর কাছে জমা দেওয়ার নির্দেশ


মঙ্গলবার (৬ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে শহরের সুপার মার্কেট চত্বর থেকে শুরু হয় এ কার্যক্রম। সুপার মার্কেটের অঙ্কুরিত মুক্তিযুদ্ধ-৭১ ভাস্কর্যের বিভিন্ন সরঞ্জামসহ সড়কে পড়ে থাকা অসংখ্য ইটপাটকেল সরিয়ে নিয়ে পরিষ্কার করেন শিক্ষার্থীরা।


এছাড়া সড়কে পড়ে থাকা গাড়ির ট্রায়ার, সাইনবোর্ড ও ব্যানার সরিয়ে নিয়ে এবং ঝাড়ু ও বেলচা দিয়ে রাস্তার পাশের ময়লা, ফুটপাতে পড়ে থাকা আবর্জনা পরিষ্কার করেন। পরে কালো ব্যাগে ক্ষতিকর উপাদান ও সাদা ব্যাগে ময়লা-আবর্জনা ভরে পৌরসভার ময়লার স্তূপে রাখা হয়। এছাড়াও মুন্সীগঞ্জ পৌরসভায় সামনে থেকে সুপার মার্কেটে, কালীমন্দিরের সড়ক থেকে ডিসি পার্ক ও সুপার মার্কেট থেকে পিটি আই স্কুল পর্যন্ত সড়ক থেকে বিভিন্ন প্রকার ক্ষতিকর ও ময়লা আবর্জনা পরিষ্কার করেন শিক্ষার্থীরা।


আরও পড়ুন: মুন্সীগঞ্জে আন্দোলনে ত্রিমুখী সংঘর্ষ, গুলিতে নিহত ২


এ সময় শিক্ষার্থীরা সকলের উদ্দেশ্যে বলেন, কোনো প্রকার জ্বালাও পোড়াও আমাদের কাম্য নয়। যারা সরকারি সম্পদ নষ্ট করেছে তাদের সনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনা হোক।


এসডি/