পঞ্চগড়ে ট্রাফিকের দায়িত্বে শিক্ষার্থী-সেচ্ছাসেবীরা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৯ অপরাহ্ন, ৮ই আগস্ট ২০২৪


পঞ্চগড়ে ট্রাফিকের দায়িত্বে শিক্ষার্থী-সেচ্ছাসেবীরা
ছবি: প্রতিনিধি

পঞ্চগড় শহরের প্রাণকেন্দ্র পঞ্চগড়-বাংলাবান্ধা সড়কে ট্রাফিক ব্যবস্থাপনা পরিচালনা করছেন দুদিন ধরে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা, আনসার ভিডিপি সদস্য ও সেচ্ছাসেবকরা। 


শেখ হাসিনার পদত্যাগ করার পর বুধবার (৭ আগস্ট) তাদের এই দায়িত্বপালন করতে দেখা যায়। এর আগেদুই/তিন দিন ধরে ট্রাফিকবিহীন সড়ক দেখা গেছে। বৃহষ্পতিবার (৮ আগস্ট) তাদের পঞ্চগড় শহরের সড়কগুলোতে দায়িত্বপালন করতে দেখা যায়।


আরও পড়ুন: মাছ চাষে জেলা পর্যায়ে সম্মাননা স্মারক পেলেন ঘোড়াঘাটের তানিম


দেশে সাম্প্রতিকালের সহিংস ঘটনার পর হঠাৎ করেই তাদের ট্রাফিক পরিচালনার দায়িত্ব পালনে মাঠে নামেন তারা। 


দায়িত্বপালন করা শিক্ষার্থীরা জানান, যেহেতু সড়কে এখন ট্রাফিক শূণ্যতা থাকায় তারা এই দায়িত্ব পালনের কাজ করছেন। এ সময় তারা সকলকে হেলেমেট ব্যবহার জন্য সকল মোটর সাইকেল চালক ও আরোহিদের পরামর্শ দেন। এছাড়া সতর্কতার সাথে সকলকে সাবধানে যান চলাচলের প্রতি দায়িত্বশীল হওয়ার কথা বলেন্ এছাড়া যানজট যেনো না করা হয় সে জন্য সকল যানবাহন চালকদের অনুরোধ জানান। শিক্ষার্থী, আনসার সদস্যের পাশাপাশি ইসলামি আন্দোলন বাংলাদেশের সেচ্ছোসেবী কর্মীরাও এ সময় অংশ নেন। একজন সেচ্ছাসেবক মারুফ হোসাইন বলেন ‘তিনি পঞ্চগড় এম আর কলেজ এর এইচএসসি পড়ুয়া ছাত্র। তিনি জানান ‘ট্রাফিক পুলিশ সড়কে না আসা পর্যন্ত আমরা এ দায়িত্ব পালন করবো।


আরও পড়ুন: বিরামপুরে সড়ক পরিস্কার করছেন শিক্ষার্থীরা


এদিকে বুধবার আইনশূঙ্খলা রক্ষায় বিজিবি সদস্যদ্যের নিজস্ব পরবিহনে সর্তক অবস্থানে দেখা গেছে। তবে মানুষের মাঝে এখনো ভয় আতঙ্ক রয়ে গেছে। এর ফলে পঞ্চগড় শহরে এখনো আগের মতো যান চলাচল দেখা যায়নি। মানুষজনও কম আসছে শহরে। ব্যবসা-বানিজ্য এখনো আগের মতো জমেনি। এদিকে তাদের ট্রাফিক দায়িত্ব পালন করা কালে যান চলাচলে শূঙ্খলাও দেখা গেছে।


এমএল/