মাছ চাষে জেলা পর্যায়ে সম্মাননা স্মারক পেলেন ঘোড়াঘাটের তানিম


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৬ অপরাহ্ন, ৭ই আগস্ট ২০২৪


মাছ চাষে জেলা পর্যায়ে সম্মাননা স্মারক পেলেন ঘোড়াঘাটের তানিম
ছবি: প্রতিনিধি

জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে সফল মৎস্য চাষি হিসেবে পাবদা-কার্প জাতীয় মাছ চাষে অবদান রাখায় দিনাজপুর জেলা পর্যায়ে সম্মাননা স্মারক-ক্রেষ্ট পেয়েছেন ঘোড়াঘাট উপজেলার চৌধুরী গোপালপুর গ্রামের কাজী মাসুদুর রহমান চৌধুরীর ছেলে   কাজী নবেদ রিজওয়ান চৌধুরী  (তানিম)। 


আরও পড়ুন: ঘোড়াঘাটের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক আব্দুল লতিফ


বুধবার (৩১ জুলাই) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মৎস অধিধপ্তরের আয়োজনে জেলা প্রশাসক শাকিল আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে তাকে এই সম্মাননা স্মারক-ক্রেষ্ট তুলে দেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ নূর-এ-আলম, পুলিশ সুপার শাহ্্ ইফতেখার আহমেদ পিপিএম-সেবা, জেলা মৎস কর্মকর্তা মো. আশরাফুজ্জামান সহ অতিথিবৃন্দ। 


আরও পড়ুন: মাছ চাষ করেই জিরো থেকে হিরো ঘোড়াঘাটের আশরাফুল


তানিম ২০২০ সাল থেকে নিজ গ্রাম চৌধুরী গোপালপুরে লীজ নিয়ে ১টি পুকুরে মাছ চাষ করে মৎস ক্ষেত্রে ব্যাপক অবদান রাখেন। যা দেখে এলাকার যুবকসহ অনেকেই মাছ চাষে অনুপ্রানিত হন। তার এই কাজের স্বীকৃতি স্বরূপ ২০২৩ সালে উপজেলা পর্যায়ে সম্মাননা স্মারক প্রদান করেন, উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস অফিস। এবছর জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ সালে জেলা পর্যায়ে পাবদা-কার্প জাতীয় মাছ চাষে অবদান রাখায় তাকে সম্মাননা স্মারক দেয়া হয়। বর্তমানে ৩টি পুকুরে পাবদা ও কার্প জাতীয় মাছের চাষ করছেন তিনি। 

 

এসডি/