ফরিদপুরে রোদ-বৃষ্টি উপেক্ষা করে চলছে শিক্ষার্থীদের ট্রাফিক কার্যক্রম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৩০ অপরাহ্ন, ১১ই আগস্ট ২০২৪


ফরিদপুরে রোদ-বৃষ্টি উপেক্ষা করে চলছে শিক্ষার্থীদের ট্রাফিক কার্যক্রম
ছবি: প্রতিনিধি

"সাধারণ মানুষ যেন কোনভাবে ক্ষতিগ্রস্ত না হয় এবং শহর যাতে যানজটের কবলে না পড়ে সেটাই আমাদের লক্ষ্য"। এ কথাগুলো বলছিলেন সাইম নামে এক শিক্ষার্থী। 


সরেজমিন ঘুরে দেখা যায়, রবিবার (১১ আগষ্ট) সকালে শহরের মুজিব সড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করছিলেন সাইম। তার মত অনেক শিক্ষার্থী ‌এই দায়িত্বটি যথাযথভাবে পালন করছে। তাদের সাথে রয়েছে বিভিন্ন সংগঠন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং আনসার ও ভিডিপির সদস্যবৃন্দ। তবে এদিন খালি মাথায় দায়িত্ব পালন করতে দেখা যায় তাদেরকে। 


আরও পড়ুন: হরিরামপুরে পরিচ্ছন্নতার কাজ করছেন স্বেচ্ছাসেবীরা


শিক্ষার্থীরা জানান এ ধরনের কাজটা ‌তারা চ্যালেঞ্জে হিসেবে নিয়েছেন এবং কাজটা উপভোগ করছেন । 


শিক্ষার্থীরা আরও জানান তারা প্রথম দিন থেকেই পথচারীদের এবং সর্বস্তরের জনগণের রাস্তায় চলাচলের জন্য কাজ করে আসছেন। তারা বলেন এখন ট্রাফিক পুলিশ নেই তাই বলে সাধারণ মানুষের চলাফেরা বন্ধ হতে পারেনা। তাই তারা এই গুরুত্বপূর্ণ কাজটি ‌করে যাচ্ছেন। এদিকে সাধারণ জনগণও তাদের এই কাজে উৎসাহ জোগাচ্ছেন। কেউ তাদের জন্য সকালের খাবার, পানি এসবের ব্যবস্থা করছেন। 


আরও পড়ুন: মুন্সীগঞ্জ থানা-পৌরসভা পরিচ্ছন্নতার কার্যক্রম করছে শিক্ষার্থী


অন্যরা ব্যবস্থা করছেন দুপুরের খাবারের। প্রথম দুইদিন বিভিন্ন স্বেচ্ছাসেবী ও রাজনৈতিক সংগঠন তাদের খাবার দিলেও বর্তমানে গত ২-৩ দিন ধরে সাধারণ জনগন তাদের মধ্য খাদ্য সামগ্রী দিচ্ছে। তাদের এই কাজটা সাধারণ জনগণও দারুণভাবে গ্রহণ করছে এবং সবাই তাদেরকে সাধুবাদ জানাচ্ছে।


এমএল/