৭ দিনের মধ্যে অস্ত্র জমা না দিলেই মামলা: স্বরাষ্ট্র উপদেষ্টা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:১৬ পূর্বাহ্ন, ১২ই আগস্ট ২০২৪


৭ দিনের মধ্যে অস্ত্র জমা না দিলেই মামলা: স্বরাষ্ট্র উপদেষ্টা
ছবি: সংগৃহীত

সাত দিনের মধ্যে নির্দিষ্ট থানায় অস্ত্র জমা না দিলে মামলা হবে বলে উল্লেখ করে অন্তবর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, “যাদের হাতে আন-অথরাইজ ওয়েপেন বা আগ্নেয়াস্ত আছে আগামী সাত দিনের মধ্যে নির্দিষ্ট থানায় জমা দেবেন। জমা না দিলে তাদের বিরুদ্ধে দুটি মামলা হবে।”


সোমবার (১২ আগস্ট) সকাল ১০ টার দিকে রাজধানীর সেনানিবাস সিএমএইচে (CMH) আহত আনসার সদস্যদের পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের তিনি এ কথা বলেন।


আরও পড়ুন: ১৭ আগস্ট থেকে চলবে মেট্রোরেল


স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, “একটি হচ্ছে অবৈধ অস্ত্র মামলা অপরটি সরকারিভাবে নিষিদ্ধ অস্ত্র কাছে থাকায় মামলা হবে। নিষিদ্ধ অস্ত্র সাধারণ জনগণের কাছে কীভাবে গেল আনসার সদস্যদের ওপর যারা হামলা করেছে তাদের ছবি ও ভিডিও থেকে দেখলাম, সিভিল ড্রেসে বেশিরভাগই হচ্ছে যুবক। এই জনগণ কারা আমরা অবশ্যই খুঁজে বার করার চেষ্টা করবো।”


আরও পড়ুন: যে মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন শপথ নেয়া দুই উপদেষ্টা


তিনি আরও বলেন, “আমি অফার করছি আজ থেকে সাত দিনের মধ্যে, আগামী সোমবারের মধ্যে অস্ত্রগুলো ফেরত আসতে হবে। ফেরত না এলে অস্ত্র অভিযানে যদি আমরা কারও কাছে অস্ত্র পাই, তার বিরুদ্ধে দুটি চার্জ লাগবে (মামলা হবে)। যদি নিজেরা জমা দিতে না পারেন তাহলে কারো মাধ্যমে দেন। যেটাই হোক এই অস্ত্রগুলো আমাদের দরকার।”


জেবি/এসবি