ধানমন্ডি ৩২ নম্বরে যেতে পারেননি কাদের সিদ্দিকী, গাড়ি ভাঙচুর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:২১ অপরাহ্ন, ১৫ই আগস্ট ২০২৪


ধানমন্ডি ৩২ নম্বরে যেতে পারেননি কাদের সিদ্দিকী,  গাড়ি ভাঙচুর
বঙ্গবীর কাদের সিদ্দিকী

বাধার মুখে ধানমন্ডির ৩২ নম্বরে শেখ মুজিবুর রহমানের বাড়িতে গিয়ে শ্রদ্ধা জানাতে পারেননি কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। এ সময় তার গাড়ি ভাঙচুর করা হয়। 


বৃহস্পতিবার (১৫ আগস্ট)  সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।


এই বিষয়ে কাদের সিদ্দিকী গণমাধ্যমকে জানান, “সেখানে অনেক উত্তেজিত লোকজন দেখলাম, ছাত্রদের দেখলাম। আমাকে বলেছে- আপনি চলে যান, আমি চলে এসেছি। আমার গাড়ি ভাঙচুর হয়েছে। যাদের সঙ্গে কথা হয়েছে তারা কিন্তু সুন্দর আচরণ করেছে।”


আরও পড়ুন: কোথায় পালালেন কাদের, বাসায় তো এলেন না: ফখরুল


তবে উদ্ভূত পরিস্থিতির জন্য আ. লীগকেই দায়ী করে কাদের সিদ্দিকী বলেন, “যখন কোনো অন্যায় কাজ বেশি হয়, তখন দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয়। ছাত্ররা যে বিজয় অর্জন করেছে সেটি ঐতিহাসিক বিজয়। এটাকে ধরে রাখতে হলে সহনশীলতার পরিচয় দিতে হবে।”


এ সময় দ্রুত পরিস্থিতি স্থিতিশীল করার উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।


আরও পড়ুন: খালেদা জিয়ার জন্মদিনের দোয়া ১৬ আগস্ট


সরকারি ছুটি এবং শোক দিবস এক নয় উল্লেখ করে কাদের সিদ্দিকী বলেন, “সরকার বদল হলে ছুটি বাতিল হতে পারে। আওয়ামী লীগ এবং শেখ হাসিনার প্রধানতম ভুল, ১৬ বছর রাষ্ট্র চালিয়েছে কিন্তু বঙ্গবন্ধুকে দেশের বানাতে পারেনি। শুধু আওয়ামী লীগের বানিয়েছেন। বঙ্গবন্ধু কোনো দলের, মতের, গোষ্ঠীর, ব্যক্তির বা পরিবারের হতে পারেন না। তারা মারাত্মক ভুল করেছে।”


তিনি আরও বলেন, “আমি এত বছর ধরে আওয়ামী লীগের দ্বারা নির্যাতিত, তারপরও এই আন্দোলনকারীরা যদি আমাকে তাদের শত্রু ভাবে তাহলে এটা তো আমার জন্যও দুর্ভাগ্যজনক। তারপরও বলবো, দেশের মানুষের যদি স্বাধীনতা নিশ্চিত হয়, জান, মাল, নিরাপত্তা নিশ্চিত হয় সেটিও আমার জন্য গৌরবের।”


জেবি/এসবি