ভারী বৃষ্টি-বাতাসে ভেঙ্গে গেলো মেরিন ড্রাইভের বিদ্যুতের ২০ খুঁটি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১২ অপরাহ্ন, ১৯শে আগস্ট ২০২৪


ভারী বৃষ্টি-বাতাসে ভেঙ্গে গেলো মেরিন ড্রাইভের বিদ্যুতের ২০ খুঁটি
ছবি: প্রতিনিধি

ভারী বৃষ্টি ও বাতাসে কক্সবাজার মেরিন ড্রাইভের পাশে থাকা বিদ্যুতের লাইনের ২০ টি খুঁটি ভেঙ্গে গেছে।

রবিবার (১৮ আগস্ট) রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত বিভিন্ন সময় দরিয়ানগর থেকে পাটুয়ারটেক এলাকায় সড়কের পাশে থাকা এসব খুঁটি ভেঙ্গে পড়েছে।


আরও পড়ুন: কক্সবাজারে সাবেক হুইপ, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়রসহ ১৫০ জনের বিরুদ্ধে হত্যা মামলা


কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ তোফায়েল আহমেদ জানিয়েছেন, সোমবার বেলা ১২ টা পর্যন্ত ২৪ ঘন্টায় কক্সবাজারে ১৫৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শুধু মাত্র সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত ৩ ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে ৩৫ মিলিমিটার।


তিনি জানান, বাংলাদেশের দক্ষিণাঞ্চল ও তৎসংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল হয়ে একই এলাকায় লঘুচাপ আকারে অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরী অব্যাহত রয়েছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর-দিয়ে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর পুন. ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।


আরও পড়ুন: কক্সবাজারে চুরির অপবাদে যুবককে পিটিয়ে হত্যা


আর এই বৃষ্টি ও বাতাসের কারণে কক্সবাজার মেরিন ড্রাইভে বিদ্যুতের ২০ টি খুঁটি ভেঙ্গে যান চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আবদুল কাদের গণি।


তিনি বলেন, মেরিন ড্রাইভ সড়কে প্রায় ২০টি বিদ্যুতে খুঁটি ভেঙে গেছে। আমরা তা সরানোর জন্য কাজ করছি। এদিকে, বৃষ্টিতে কক্সবাজারের বিভিন্ন নিম্নাঞ্চাল প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।


এসডি/