আখাউড়ায় ভারতীয় পানির চাপে তলিয়ে গেছে স্থলবন্দর


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০০ অপরাহ্ন, ২১শে আগস্ট ২০২৪


আখাউড়ায় ভারতীয় পানির চাপে তলিয়ে গেছে স্থলবন্দর
ছবি: প্রতিনিধি

ভারত থেকে আসা পানির চাপে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর তলিয়ে গেছে। অন্তত আশেপাশের ১০টি গ্রামে পানি উঠেছে। পানির তোড়ে একটি সেতু ভেঙে আখাউড়া-আগরতলা সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।


আরও পড়ুন: কর্মবিরতি শেষে কাজে ফিরলেন আখাউড়া থানা পুলিশের সদস্যরা


স্থানীয় প্রশাসন সূত্র জানায়, মঙ্গলবার (২০ আগস্ট) রাত থেকে আখাউড়ায় ভারি বর্ষন শুরু হয়। সকাল থেকে বন্দরের পাশ দিয়ে বয়ে যাওয়া খাল দিয়ে ভারত থেকে তীব্র বেগে পানি ঢুকতে থাকে। এক পর্যায়ে স্থলবন্দর, বাউতলা, বীরচন্দ্রপুর,  কালিকাপুর, বঙ্গেরচর, সাহেবনগরসহ অন্তত ১০টি গ্রামে পানি ঢুকে পড়ে। ভেঙে যায় গাজীরবাজার এলাকার অস্থায়ী সেতু। এর আগে মঙ্গলবার খলাপাড়া এলাকায় হাওড়া নদীর বাধের কিছু অংশ ভেঙ্গে পানি ঢুকতে শুরু করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গাজালা পারভীন রুহি ক্ষতিগ্রস্থ এলাকা ঘুরে দেখেন।


দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দিন জানান, সকালে তীব্র বেগে ভারতীয় পানি ঢুকতে থাকে। এতে কয়েকটি গ্রামে পানি উঠার পাশাপাশি আখাউড়া-আগরতলা সড়কের অস্থায়ী সেতু ভেঙে যায়। পুরো বন্দর এলাকা পানিতে তলিয়ে গেছে।


আরও পড়ুন: আখাউড়ায় ৫০ লাখ টাকার ভারতীয় আতশ বাজি উদ্ধার করেছে বিজিবি


ইউএনও গাজালা পারভীন জানান, পানিতে বেশ কয়েকটি গ্রাম পানিতে তলিয়ে গেছে। এলাকাবাসী মিলে বাধের অংশ মেরামত করেছেন। সেতুটি মেরামতের জন্য সড়ক ও জনপথ বিভাগকে খবর দেওয়া হয়েছে। তবে দ্রুত যান চলাচলের উপযোগি করা যাবে না।


এসডি/