বন্যাদুর্গত এলাকায় উদ্ধারকাজ পরিদর্শনে ফায়ার সার্ভিসের ডিজি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:৫০ অপরাহ্ন, ২৩শে আগস্ট ২০২৪


বন্যাদুর্গত এলাকায় উদ্ধারকাজ পরিদর্শনে ফায়ার সার্ভিসের ডিজি
ছবি: প্রতিনিধি

দেশের বন্যাকবলিত এলাকা ও সেখানকার উদ্ধারকাজ পরিদর্শন করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।


শুক্রবার (২৪ আগস্ট) দিনব্যাপী তিনি বন্যাকবলিত ফেনী ও তার আশপাশ এলাকা ঘুরে দেখেন। তিনি সেখানে ফায়ার সার্ভিসের উদ্ধার কাজ পর্যবেক্ষণ করেন এবং বিভিন্ন পয়েন্টে বন্যা কবলিতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এ সময় অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) সহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: ফায়ার সার্ভিসে পরীক্ষামূলক চালু হলো হটলাইন নম্বর ১০২


বুধবার (২১ আগস্ট) থেকে শুক্রবার (২৩ আগস্ট) বিকেল ৪টা পর্যন্ত দুর্গত এলাকার বিভিন্ন স্থানে আটকে পড়া ৭৭৯ জন নারী-পুরুষ ও শিশুকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিস এর মিডিয়া সেল থেকে এ তথ্য জানানো হয়।


মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও সবশেষ পরিস্থিতি পর্যবেক্ষণকালীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর কর্মকর্তা ও কর্মচারীদের উদ্ধার কাজের নির্দেশনা প্রদান করেন।


উল্লেখ্য, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর  পরিচালক (অপারেশন ও মেইনটেইনেন্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল থেকে ফায়ার সার্ভিস ৯টি টিম বন্যা দুর্গত এলাকায় উদ্ধার কাজ ও ত্রাণ সামগ্রী প্রদানের কাজ করছে।


আরও পড়ুন: ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তায় প্রস্তুত ফায়ার সার্ভিস


বন্যাদুর্গত এলাকা থেকে মোট ৭৭৯ জন নারীপুরুষ উদ্ধার করেন তারা। এরমধ্যে ৫ জন গর্ভবতী নারী ও ১৯ জন বৃদ্ধ-বৃদ্ধা রয়েছেন। ফায়ার সার্ভিসের সদস্যরা ফেনী ২৮৭ জন, কুমিল্লা ১৬৪ জন, চট্টগ্রাম ১১৫, ব্রাহ্মণবাড়িয়া ১১২, নোয়াখালী ১৩ জন, খাগড়াছড়ি ২৩জন, চাঁদপুর ৬ জন, মৌলভী বাজার ৫০ জন এবং লক্ষীপুর থেকে ৯ জনকে উদ্ধার করে ফায়ার সার্ভিস।


আরএক্স/