সিরাজগঞ্জে তিন হত্যা মামলায় সাবেক এমপিসহ ১৫০ জনের নামে মামলা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৪৩ অপরাহ্ন, ২৩শে আগস্ট ২০২৪


সিরাজগঞ্জে  তিন হত্যা মামলায় সাবেক এমপিসহ ১৫০ জনের নামে মামলা
প্রতীকী ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট সিরাজগঞ্জে বিএনপিকর্মী মো. সুমন, আব্দুল লতিফ ও জেলা যুবদলের সহ-সভাপতি সোহানুর রহমান রঞ্জু নিহতের ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। এই তিন হত্যা মামলায়  সিরাজগঞ্জ ২ আসনের সাবেক এমপি হাবিবে মিল্লাত মুন্না,  জান্নাত আরা হেনরীর ও মন্ত্রিপরিষদের সাবেক সচিব কবির বিন আনোয়ারকে আসামি করা হয়েছে। সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির তিনটি মামলা দায়েরের তথ্য নিশ্চিত করেছেন। 


আরও পড়ুন: সিরাজগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে প্রাণ গেল একই পরিবারের ৪ জনের


বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে নিহতদের পরিবারের পক্ষ থেকে সিরাজগঞ্জ সদর থানায় তিনটি হত্যা মামলা দায়ের করা হয়।


কবির বিন আনোয়ার সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রতুর ছেলে। এছাড়া মামলায় সাবেক সংসদ সদস্য জান্নাত আরা হেনরী, সাবেক সংসদ সদস্য হাবিবে মিল্লাত মুন্নাকে আসামি করা হয়েছে।


সুমন হত্যা মামলায় ১৫৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০০-১৫০ জনকে আসামি করে সুমনের বাবা মো. গঞ্জের আলী মামলা দায়ের করেন।


আব্দুল লতিফ হত্যা মামলায় ১৫৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০০-১৫০ জনকে আসামি করে নিহতের বোন সালেহা খাতুন মামলা দায়ের করেন।


জেলা যুবদলের সহ-সভাপতি সোহানুর রহমান রঞ্জু নিহতের ঘটনায় ১৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০০-১৫০ জনকে আসামি করে নিহতের স্ত্রী মৌসুমী খাতুন মামলা দায়ের করেন।


আরও পড়ুন: সিরাজগঞ্জে স্বরাষ্ট্র উপদেষ্টার পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল


মামলায় আসামির মধ্যে আরও রয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দানিউল হক মোল্লা, সিরাজগঞ্জ পৌরসভার সাবেক মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক সেলিম আহম্মেদ, সাবেক এমপি জান্নাত আরা হেনরীর স্বামী সিরাজগঞ্জ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান লাবু তালুকদার। জেলা ও দায়রা জজ আদালতের পিপি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুর রহমান।


এসডি/