খালেদা জিয়াকে হত্যাচেষ্টা: জায়েদ খান-জয়-সাজু খাদেমের বিরুদ্ধে মামলা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:২২ অপরাহ্ন, ২৫শে আগস্ট ২০২৪


খালেদা জিয়াকে হত্যাচেষ্টা: জায়েদ খান-জয়-সাজু খাদেমের বিরুদ্ধে মামলা
ফাইল ছবি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে হত্যাচেষ্টার অভিযোগে চিত্রনায়ক জায়েদ খান, অভিনেতা শাহরিয়ার নাজিম জয়, সাজু খাদেমসহ ৫০ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।


রবিবার (২৫ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী আল ফারাবীর আদালতে ব্যান্ড শিল্পী আসিপ ইমাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আদালত অভিযোগটি মতিঝিল থানা পুলিশকে এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ প্রদান করেন।


আরও পড়ুন: চাঁদপুর সেতুর টোল বন্ধের দাবিতে আবারও শিক্ষার্থীদের বিক্ষোভ


মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন, শেখ সেলিম, শেখ হেলাল, কর্নেল ফারুক খান, ফজলে নূর তাপস,  সাইদ খোকন, হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন,নিক্সন চৌধুরী ও বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন।


মামলার অভিযোগে থেকে জানা যায়, ২০১৫ সালের ২০ এপ্রিল নির্বাচনী প্রচারণার সময় বিএনপির কার্যালয়ের সামনে আয়োজিত পথসভায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে আসামিরা অস্ত্রসহ তার গাড়িবহরে হামলা চালান। 


এসময় খালেদা জিয়ার গাড়িবহরের ১২-১৪টি গাড়ি ভাঙচুর করে, ৪টি মোটরসাইকেলে আগুন দেয় এবং নেতাকর্মীদের মারধর করেন। এসময় খালেদা জিয়ার নিরাপত্তারক্ষীরা আহত হন। খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আসামিরা ইট-পাথর নিক্ষেপ করলে সাধারণ পথচারীরা আহত হন।