বাস থামিয়ে পাকিস্তানে ২৩ যাত্রীকে গুলি করে হত্যা


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০১:২৪ অপরাহ্ন, ২৬শে আগস্ট ২০২৪


বাস থামিয়ে পাকিস্তানে ২৩ যাত্রীকে গুলি করে হত্যা
ছবি: সংগৃহীত

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তানের মুসাখেল জেলায় অজ্ঞাত সশস্ত্র ব্যক্তিরা বাস থামিয়ে কমপক্ষে ২৩ যাত্রীকে একে একে গুলি করে হত্যা করেছে।


সোমবার (২৬ আগস্ট) পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডনের অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। 


মুসাখেলের সহকারী কমিশনার নাজিব কাকারের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, বন্দুকধারীরা সোমবার ভোরের দিকে মুসাখেলের রারাশাম জেলায় আন্তঃপ্রাদেশিক মহাসড়ক অবরোধ করে। এরপর বাস থেকে যাত্রীদের নামায়। পরিচয় যাচাই করার সময় তাদের গুলি করে হত্যা করা হয়। 


নাজিব বলেন, “ধারণা করা হচ্ছে নিহতরা পাঞ্জাবের বাসিন্দা। বন্দুকধারীরা কমপক্ষে ১০টি গাড়ি জ্বালিয়ে দিয়েছে।”


আরও পড়ুন: পাকিস্তানে সড়ক দুর্ঘটনা, বাস খাদে পড়ে নিহত ২০


এই কর্মকর্তা আরও জানিয়েছেন, পুলিশ ও আধা সামরিক বাহিনীর কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন এবং লাশগুলো হাসপাতালে পাঠিয়েছেন। 


এএফপিকে দেওয়া মন্তব্যে তিনি বলেন, “পাঞ্জাবমুখী এবং পাঞ্জাব থেকে ছেড়ে আসা যানবাহনে তল্লাশি চালানো হয় এবং পাঞ্জাবের লোকজনকে শনাক্ত করে গুলি করা হয়। কারা এ হামলা চালিয়েছে সে বিষয়ে এখনো কোনো তথ্য জানা যায়নি।”


আরও পড়ুন: নেপালে বাস নদীতে পড়ে নিহত ১৪


বেলুচিস্তান প্রদেশে চলতি বছরে পাঞ্জাব থেকে মানুষের ওপর এটি হলো  দ্বিতীয় হামলা। এর আগে গত এপ্রিলে, নোশকির কাছে একটি বাস থেকে নয়জন যাত্রীকে নামিয়ে দেওয়া হয় এবং বন্দুকধারীরা তাদের আইডি কার্ড চেক করার পরে গুলি করে হত্যা করে।


রেডিও পাকিস্তান জানিয়েছে, প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি এবং প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।


জেবি/এসবি