চাঁপাইনবাবগঞ্জে ডা. কাজেম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৪ অপরাহ্ন, ২৯শে আগস্ট ২০২৪


চাঁপাইনবাবগঞ্জে ডা. কাজেম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন
ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের জনপ্রিয় চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী‘র হত্যার প্রতিবাদ, খুনিদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন চিকিৎসক সমাজ।


বৃহস্পতিবার (২৯ আগষ্ট) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের সামনে বৈষম্যবিরোধী চিকিৎসক সমাজের আয়োজনে ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে হত্যাকান্ডের প্রতিবাদ ও বিচারের দাবি করেন।


আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে সুজনের মানববন্ধন


মানববন্ধনে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জের ডাক্তার সমাজের অভিভাবক ডা. ময়েজ উদ্দীন, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের তত্বাবধায়ক ডা. মাসুদ পারভেজ, সিভিল সার্জন ডা. মাহমুদুর রশিদ, ডা. মহিউদ্দীন আহমদ, ডা. ইসমাইল হোসেন, ডা. ইসরাফিল, ডা. রেজাউল করিম, ডা. নাসির উদ্দীন, ডা. মাহফুজ রায়হান, ডা. আব্দুস সামাদ, ডা. আল মামুন, ডা. মোসফিকুর রহমান, ডা. নূর বক্স পারভেজসহ জেলার বিভিন্ন স্থরের চিকিৎসকবৃন্দ। 


উপস্থিত ছিলেন সাধারন শিক্ষার্থীবৃন্দ, জেলা স্বেচ্ছাসেবী প্ল্যাটফর্মের স্বেচ্ছাসেবকবৃন্দ, বিভিন্ন ক্লিনিকের প্রতিনিধিবৃন্দ, সেবা, বিজয় ও সরকারি নার্সিং ইন্সটিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, জেলা ফারিয়া ও ফার্মেসী মালিক সমিতির প্রতিনিধিবৃন্দ।


বক্তারা বলেন, গত প্রহসনের নির্বাচনের পূর্বে সারাদেশে আতঙ্ক সৃষ্টির জন্য ফ্যাসিবাদি সরকার গুপ্তহত্যার ন্যাক্কারজনক পথ বেছে নেন। তারই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলার কৃতি সন্তান জনপ্রিয় চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদকে গত বছরের ২৯ শে অক্টোবর রাজশাহীতে গভীর রাতে হত্যা করা হয়।।

 

আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে প্রাণনাসের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন


পরবর্তীতে প্রশাসন হত্যাকারীদের গ্রেফতার না করে বিভিন্ন তালবাহানা শুরু করে। হত্যাকান্ডের টনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য পরিবারের উপর বিভিন্ন চাপ সৃষ্টি করে এবং মিথ্যা, বানোয়াট তথ্য প্রচার করে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হত্যাকান্ডের প্রকৃত ঘটনা উদঘাটন ও দ্রুত খুনিদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান তারা।

 

এসডি/