চাঁপাইনবাবগঞ্জে সুজনের মানববন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:২০ অপরাহ্ন, ২৪শে আগস্ট ২০২৪


চাঁপাইনবাবগঞ্জে সুজনের মানববন্ধন
ছবি: প্রতিনিধি

“সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গণতন্ত্রের রক্ষাকবচ” এ স্লোগানকে সামনে রেখে সুজন-সুশাসনের জন্য নাগরিক এর উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।


রাষ্ট্র সংস্কারের মধ্যদিয়ে একটি গণতান্ত্রিক-অসাম্প্রদায়িক ও মানবিক রাষ্ট্র গঠনের দাবিতে শনিবার (২৪ আগস্ট)  জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সুজনের আয়োজনে জেলা কমিটি ও সদর উপজেলা এবং পৌর শাখা আয়োজন করে। 


আারও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে প্রাণনাসের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন


চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় সামনে ঘন্টা ব্যাপী চলা মানববন্ধনে ‘রাষ্ট্র সংস্কারের মধ্যদিয়ে একটি গণতান্ত্রিক-অসাম্প্রদায়িক ও মানবিক রাষ্ট্র গঠনের দাবিতে’ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সুজন জেলা কমিটি এবং নাচোলে উপজেলা কমিটি এই কর্মসূচির আয়োজন করে। শনিবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত


উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন নামো শংকরবাটী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সুজন-চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটির সভাপতি আসলাম কবীর। 


এসময় উপস্থিত থেকে বক্তব্য দেন, যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার মনোয়ার হোসেন জুয়েল, সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট শামশুল ইসলাম টুকু, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টু, সিনিয়র আইনজীবী ইশাহাক, সিনিয়র সাংবাদিক ডাবলু কুমার ঘোষ, হৃদরোগ বিশেষজ্ঞ ও চ্যারিটি ব্লাড ইউনিটের প্রধান উপদেষ্টা ডা. সামাদ, সুজন-এর সদর উপজেলা সভাপতি অ্যাভোকেট নুরে আলম সিদ্দিকি আসাদ ও সাধারণ সম্পাদক জারিফ হোসেন, ভোলাহাট উপজেলা সম্পাদক বিএম রুবেল আলী, জেলা সুজনের অর্থ সম্পাদক ফারুক চৌধুরী, শিবগঞ্জ উপজেলা সুজনের সাধারণ সম্পাদক এ কে এস রোকন, রোভার স্কাউট প্রতিনিধি শেখ নাসিম, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে মাহিন খানসহ অন্যরা।


মানববন্ধনে বক্তারা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রেক্ষাপটে সৃষ্ট গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে দীর্ঘ সাড়ে ১৫ বছরের আওয়ামী শাসনের অবসান ঘটেছে এবং একটি অন্তর্বর্তীকালীন সরকার বর্তমানে রাষ্ট পরিচালনা করছেন। শিক্ষার্থীরা এই আন্দোলনের মধ্য দিয়ে শুধু একটি সরকারের পরিবর্তন চায়নি, চেয়েছে রাষ্ট্র এবং রাজনৈতিক সাংস্কৃতির আমূল পরিবর্তন।


আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে পদত্যাগের দাবিতে বিএনপি-জামায়াতের বিক্ষোভ সমাবেশ


আরও বলেন সুজন- দীর্ঘদিন থেকে রাজনৈতিক সংস্কারের জন্য আন্দোলন করে আসছে। সবার অংশগ্রহণে রাষ্ট্রব্যবস্থার সংস্কার করে একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য সম্মিলিতভাবে কাজ করতে হবে।


এসডি/