বড়াইগ্রামে চাঁদা না দেয়ায় ওষুধ কারখানা বন্ধ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:১৭ অপরাহ্ন, ২৯শে আগস্ট ২০২৪


বড়াইগ্রামে চাঁদা না দেয়ায় ওষুধ কারখানা বন্ধ
ছবি: প্রতিনিধি

বড়াইগ্রামে চাঁদা না পেয়ে জেনি আয়ুর্বেদিক ল্যাবরেটরি নামে একটি ওষুধ কারখানা বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে। আজ (বৃহস্পতিবার) দুপুরে দোষীদের গ্রেফতার ও কারখানা খুলে দেয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ক্ষতিগ্রস্তরা। উপজেলার বনপাড়ার একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেনি আয়ুর্বেদিক ল্যাবরেটরির মালিকের মেয়ে সুরাইয়া তানজিম মৌ। এ সময় তার ছোট বোন জুবায়রা তাবাসসুম জীম উপস্থিত ছিলেন।


বৃহস্পতিবার (২৯ আগস্ট) লিখিত বক্তব্য সুত্রে জানা যায়, ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামীলীগ সরকারের পতনের পর গড়মাটি গ্রামের রওশন প্রামানিক ও সাইদুর রহমান সেন্টুসহ কয়েকজন ব্যাক্তি ওষুধ কারখানার মালিক মোফাজ্জল হোসেনের কাছে আট লাখ টাকা চাঁদা দাবী করেন (চাঁদা দাবির কল রেকর্ড রয়েছে)। কিন্তু তিনি চাঁদা দিতে অস্বীকার করলে সোমবার (১৯ আগষ্ট) অভিযুক্তরা সিসি ক্যামেরা ভাঙচুর করে কারখানার গেটে তালা ঝুলিয়ে দেয়। এছাড়াও ওষুধ বহনে ব্যবহৃত কয়েকটি পরিবহন রাস্তার পাশে ফেলে দেয়।


আরও পড়ুন: নাটোরে ভারী বর্ষণে দেবে গেল রেললাইন


তাদের হুমকির মুখে বর্তমানে মোফাজ্জল হোসেন পরিবারসহ অন্যত্র অবস্থান করছেন। এদিকে, কারখানা বন্ধ থাকায় এখানে বিভিন্ন পদে কর্মরত ৩৭ জনসহ সারা দেশে নিয়োগ প্রাপ্ত দুইশ’ জন মার্কেটিং কর্মী বেকার হয়ে পড়েছেন। তাই তারা অবিলম্বে কারখানা খুলে দেয়াসহ দোষীদের গ্রেফতারের দাবি জানান।

 

তবে অভিযুক্ত রওশন প্রামাণিক বলেন, মোফাজ্জল হোসেন ও তার স্বজনরা গ্রামবাসীর নামে বেশ কিছু মামলা দিয়ে হয়রানী করেছেন। গ্রামের শান্তি বজায় রাখার স্বার্থে আসামীদের সাথে মিমাংসা করে দেওয়ার কথা বলেছি। মামলার চালাতে গিয়ে ক্ষতি হওয়া ব্যাক্তিদের ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। কোন চাঁদা চাওয়ার ঘটনা ঘটেনি।


আরও পড়ুন: বন্যায় যখন ডুবছে দেশ, ঈশ্বরদীর স্বপ্নদ্বীপে তখন আনন্দের রেশ!

 

বড়াইগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আযম খান বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 


এমএল/