নোবিপ্রবিতে পিএইচডি প্রোগ্রামের আনুষ্ঠানিক যাত্রা শুরু


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০১:০৮ অপরাহ্ন, ৪ঠা সেপ্টেম্বর ২০২৪


নোবিপ্রবিতে পিএইচডি প্রোগ্রামের আনুষ্ঠানিক যাত্রা শুরু
ছবি: প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মৎস্য ও সমুদ্র বিজ্ঞান বিভাগে আনুষ্ঠানিকভাবে পিএইচডির যাত্রা শুরু হয়েছে।


মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের মৎস্য ও সমুদ্র বিজ্ঞান বিভাগের দুই শিক্ষার্থী মো. মাহমুদুল হাসান ও মো. মাহবুবুল আলম শাওনের পিএইচডি প্রোগ্রামে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন হওয়ার মধ্য দিয়েই বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত পিএইচডি প্রোগ্রামের সূচনা শুরু হয়।


আরও পড়ুন: নোবিপ্রবিতে প্রক্টরসহ ৩ হল প্রভোস্ট নিয়োগ


পিএইচডি প্রোগ্রামে অন্তর্ভুক্ত হওয়া দুই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের বর্তমানে দায়িত্বপ্রাপ্ত  প্রশাসনিক ও আর্থিক প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ শফিকুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।


এ সময় আরও উপস্থিত ছিলেন মৎস্য ও সমুদ্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আবদুল্লাহ আল মামুন ও অন্যান্য শিক্ষক।


তিনি শিক্ষার্থী ও বিভাগীয় শিক্ষকদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং শিক্ষার্থীদের সার্বিক সফলতা কামনা করেন।


উল্লেখ্য, DANIDA (Danish International Development Agency) এর অর্থায়নে ‘Climate-resilient aquatic food systems for healthy lives of young women and girls in Bangladesh (AQUAFOOD)’ প্রকল্পের আওতায় দুজন শিক্ষার্থীই পূর্ণশিক্ষাবৃত্তি প্রাপ্ত হবেন।


আরও পড়ুন: ৮ সেপ্টেম্বর থেকে নোবিপ্রবির ক্লাস পরিক্ষা সশরীরে


পিএইচডি প্রোগ্রামের বিষয়ে উক্ত বিভাগের প্রধান অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত ফিশারিজ এন্ড মেরিন সাইন্স বিভাগ পিএইচডি প্রোগ্রাম শুরু করল। পিএইচডি গবেষণার মাধ্যমে নোবিপ্রবি উচ্চ শিক্ষা এবং গবেষণায় অনন্য অবদান রাখবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’


এসডি/