কক্সবাজারে নিখোঁজ পর্যটকের ২০ ঘন্টার পর মৃতদেহ উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৫৭ অপরাহ্ন, ৫ই সেপ্টেম্বর ২০২৪


কক্সবাজারে নিখোঁজ পর্যটকের ২০ ঘন্টার পর মৃতদেহ উদ্ধার
ছবি: প্রতিনিধি

কক্সবাজারে সাগরে নেমে নিখোঁজ পর্যটকের ২০ ঘন্টার পর মৃতদেহ উদ্ধার হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০ টায় কক্সবাজার সমুদ্র সৈকতের নাজিরারটের পয়েন্ট সাগর থেকে ভাসমান অবস্থায় মৃতদেহটি উদ্ধার হয়েছে বলে জানান, জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন।


মৃত উদ্ধার মোহাম্মদ সজীব (২৬) ঢাকার পল্লবী থানা ১১-ডি সড়কের কাজী জাহাঙ্গীর হোসেনের ছেলে।

আরও পড়ুন: কক্সবাজারে পুলিশ হত্যা মামলায় আসামির ফাঁসি রায়


বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে পরিবারের সদস্য ও বন্ধুদের সঙ্গে বেড়াতে আসেন মোহাম্মদ সজীব। দুপুরে সৈকতের সী-গাল পয়েন্ট সাগরে তারা গোসলে নামেন। এক পর্যায়ে তাদের মধ্যে ৫ জন স্রোতের টানে ভেসে যায়। এসময় ঘটনাস্থলে উপস্থিত স্বজনদের শোর-চিৎকারে লাইফগার্ড কর্মিরা ৩ জনকে তাৎক্ষণিক উদ্ধার করতে সক্ষম হলেও অপর দুইজন ভেসে যেতে থাকে।


পরে লাইফগার্ড কর্মিরা ভেসে যাওয়াদের মধ্যে একজনকে ওয়াটার বাইক দিয়ে উদ্ধার করলেও অপর একজন ভেসে যায়। তাকে সাগরের বিভিন্ন পয়েন্টে খোঁজ নিয়েও সন্ধান পাওয়া যায়নি। 


স্থানীয়দের বরাতে তানভীর হোসেন বলেন, সাগরে গোসলে নেমে নিখোঁজ পর্যটকের সন্ধানে সৈকতের বিভিন্ন পয়েন্টে লাইফগার্ড কর্মিদের পাশাপাশি বিচকর্মি ও ট্যুরিস্ট পুলিশ সদস্যদের উদ্ধার তৎপরতা অব্যাহত ছিল। এক পর্যায়ে বৃহস্পতিবার সকাল ১০ টার  দিকে সৈকতের নাজিরারটেক পয়েন্ট সাগরে জোয়ারের পানিতে একজনের মৃতদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশ ও প্রশাসনের সংশ্লিষ্টদের খবর দেয়। পরে প্রশাসন ও পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহটি উদ্ধার করেছে।


আরও পড়ুন: বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ কক্সবাজার আসছেন ১০ বছর পর

‘পরবর্তীতে বুধবার সাগরে গোসলে নেমে নিখোঁজ পর্যটকের স্বজনদের বিষয়টি অবহিত করা হয়। নিখোঁজের স্বজনরা ঘটনাস্থলে পৌঁছে লাশের পরিচয় শনাক্ত করেছেন।’

পর্যটন সেলের এ নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, মৃতদেহটি উদ্ধারের পর কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। সেখানে লাশটি স্বজনদের কাছে হস্তান্তরের আইনি প্রক্রিয়া চলছে।


এসডি/