কক্সবাজারে পুলিশ হত্যা মামলায় আসামির ফাঁসি রায়


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৬ অপরাহ্ন, ৪ঠা সেপ্টেম্বর ২০২৪


কক্সবাজারে পুলিশ হত্যা মামলায় আসামির ফাঁসি রায়
সংগৃহীত

কক্সবাজার শহরে ট্যুরিস্ট পুলিশের কনস্টেবল পারভেজ হোসাইন হত্যা মামলায় এক আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত আসামি আবু তাহেরকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। 


আরও পড়ুন: বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ কক্সবাজার আসছেন ১০ বছর পর


এসময় বিচারক আরও দুই আসামিকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ ও জরিমানার পাশাপাশি মামলার অপর চার আসামি নির্দোষ প্রমাণিত হওয়ায় বেকসুর খালাসের আদেশ দিয়েছেন।


বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মহিউদ্দিন মুরাদ এই রায় ঘোষণা করেন বলে জানান, আদালতের অতিরিক্ত কৌসুলি মোজাফফর আহমদ হেলালী।


মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত আবু তাহের (২৮) কক্সবাজার শহরের ঘোনারপাড়ার আবুল কালামের ছেলে।


এছাড়া সাজাপ্রাপ্ত দুই আসামি হল,  শফিউল আলম ওরফে শফি আলম (৩২) কক্সবাজার শহরের ঘোনারপাড়ার শামসুল আলম ওরফে শামছু’র এবং রশিদুল হাসান ওরফে রাশেদুল হাসান ওরফে হাসান দক্ষিন ঘোনারপাড়ার নাজির হোসেনের ছেলে।


আরও পড়ুন: কক্সবাজার-মহেশখালী নৌ পথে অনিয়ম বন্ধে ১০ দাবি


আইনজীবী মোজাফ্ফর হোসেন হেলালী, বিগত ২০১৫ সালের ২৩ জুলাই কক্সবাজার শহরে ট্যুরিস্ট পুলিশের কনস্টেবল পারভেজ ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত হন। এ মামলায় তদন্ত কর্মকর্তা একই বছরের ২৪ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমাদেন। আদালত ২০১৯ সালের ১ অক্টোবর অভিযোগ শুনানি করেন। দীর্ঘ বিচারকার্য শেষে আদালতের বিচারক আজকে এ রায় ঘোষণা করেন বলে জানান সরকারি এই কৌঁসুলি।


এসডি/