আইসিটি ও তথ্য মন্ত্রণালয়ের সচিবকে ওএসডি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:৪৪ অপরাহ্ন, ১২ই সেপ্টেম্বর ২০২৪


আইসিটি ও তথ্য মন্ত্রণালয়ের সচিবকে ওএসডি
ছবি: সংগৃহীত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সচিব এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। 


রাষ্ট্রপতির আদেশক্রমে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. আলমগীর কবিরের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। অনতিবিলম্বে এ আদেশ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।


আরও পড়ুন: শ্রমিক-মালিকের সম্পর্কটা সুন্দরভাবে গড়ে তোলা হবে: প্রধান উপদেষ্টা


তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিনকে ওএসডি করা হয়েছে। তবে নতুন করে সচিব নিয়োগ দেওয়া হয়নি এখনো।


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক বর্তমান অন্তর্বর্তী সরকারে উপদেষ্টা মো. নাহিদ ইসলাম এ দুই মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন।


আরও পড়ুন: বাধ্যতামূলক অবসরে দুই সেনা কর্মকর্তা


উল্লেখ্য, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর গত ৮ আগস্ট দেশ পরিচালনার দায়িত্ব নেয় নোবেলজয়ী ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্র্বতীকালীন সরকার। এরপর আওয়ামী লীগ সরকারের আস্থাভাজন হিসেবে পরিচিত চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া সব সচিবকে অব্যাহতির সিদ্ধান্ত নেয় সরকার। তারই ধারাবাহিকতায় চুক্তিভিত্তিক নিয়োগগুলো বাতিল করা হচ্ছে। এ ছাড়া কোনো কোনো কর্মকর্তাকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) বা বদলি করা হচ্ছে।


এমএল/