বাংলাদেশ সিরিজে বিশ্রামে থাকছেন ভারতের শুভমান গিল


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৩:৫৮ অপরাহ্ন, ১৫ই সেপ্টেম্বর ২০২৪


বাংলাদেশ সিরিজে বিশ্রামে থাকছেন ভারতের শুভমান গিল
ছবি: সংগৃহীত

আসন্ন ভারত-বাংলাদেশ সিরিজ নিয়েও কথা চলছে শুরু থেকেই। বাংলাদেশ কদিন আগেই পাকিস্তানকে হারিয়েছে তাদের মাঠে। ভারত তাই বেশ সিরিয়াস বাংলাদেশ নিয়ে। যদিও দেশটির সাবেক ক্রিকেটাররা বিশ্বাস করেন হেসেখেলেই ভারত উড়িয়ে দেবে টাইগারদেরকে। 


১৯ তারিখ থেকে চেন্নাই টেস্ট দিয়ে শুরু হবে দুই দলের সিরিজ। টেস্টের জন্য পূর্ণশক্তির দলই নামাচ্ছে ভারত। ১ম টেস্টের দলটায় রাখা হয়েছে সিনিয়র সব ক্রিকেটারদের। দ্বিতীয় টেস্টেও শক্তিশালী দল হবে এমনটাই আভাস। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে বেশ কয়েকজন ক্রিকেটারকে বিশ্রামে রাখা হবে, তেমন কথাই জানিয়েছে ভারতের গণমাধ্যম। 


আরও পড়ুন: স্কোয়াডে না থেকেও ভারত সিরিজে থাকছেন তামিম ইকবাল


বিশেষ করে শুভমান গিলের যে থাকা হচ্ছে না তা অনেকটাই নিশ্চিত। ভারতের গণমাধ্যম পিটিআইকে এমন খবর জানিয়েছেন বোর্ড সংশ্লিষ্ট এক সূত্র। এছাড়া, আরও কয়েকজন ক্রিকেটারেরও মিস করার সম্ভাবনা আছে এই সিরিজ। যেখানে বড় নাম জাসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজ। পরিস্থিতি অনুযায়ী এখানে যুক্ত হতে পারে ঋষভ পান্তের নামটাও। 


আগামী ৭ অক্টোবর থেকে শুরু হবে বাংলাদেশ ও ভারতের মধ্যেকার টি-টোয়েন্টি সিরিজ। এরপরেই নভেম্বরে টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচে নিউজিল্যান্ডকে আতিথ্য দেবে তারা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিতে এই সিরিজটা ভারতের জন্য বেশ গুরুত্বপূর্ণ। সেই সিরিজে দলে থাকবেন গিল। এরপরেই অস্ট্রেলিয়ায় আছে বোর্ডার-গাভাস্কার সিরিজ। টেস্টের এই লম্বা সূচি বিবেচনা করেই শুভমান গিলকে রাখা হবে বিশ্রামে। 


আরও পড়ুন: প্রধান উপদেষ্টার সঙ্গে বৃহস্পতিবার ক্রিকেটারদের সাক্ষাৎ


সংবাদমাধ্যম পিটিআইকে ভারতের ক্রিকেট বোর্ডের সেই কর্তা জানান, ‘শুভমান বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে রাখা হবে। আপনি যদি ফিক্সচারের দিকে তাকান, তিন টি-টোয়েন্টি খেলা হবে অক্টোবরের ৭, ১০ এবং ১৩ তারিখে। আর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ১৬ তারিখ। তাই মাত্র তিন দিনের বিরতিতে গিলকে বিশ্রামে রাখা প্রয়োজন। 


শুভমান গিল তার ক্যারিয়ারে এখন পর্যন্ত খেলেছেন ২১ টি-টোয়েন্টি। পেয়েছেন ১ সেঞ্চুরি এবং তিন হাফ-সেঞ্চুরি। স্ট্রাইকরেট ১৪০। সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের সিরিজে ছিলেন অধিনায়ক। তবে বর্তমানে ভারতের কাছে টি-টোয়েন্টির চেয়ে টেস্ট ক্রিকেটই বেশি গুরুত্ব পাচ্ছে। যে কারণে শুভমান গিলকেই রাখা হতে পারে বিশ্রামে। 


আরএক্স/