প্রধান উপদেষ্টার সঙ্গে বৃহস্পতিবার ক্রিকেটারদের সাক্ষাৎ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৯:২০ অপরাহ্ন, ১১ই সেপ্টেম্বর ২০২৪


প্রধান উপদেষ্টার সঙ্গে বৃহস্পতিবার ক্রিকেটারদের সাক্ষাৎ
ছবি: সংগৃহীত

দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। সিরিজ জয়ের পরই অধিনায়ক শান্তকে ফোন করে অভিনন্দন জানিয়েছিলেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মোহাম্মদ ইউনূস। সেই সময়ই বলা হয়েছিল, পাকিস্তান থেকে ফিরলে বাংলাদেশ দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেবেন তিনি। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কার্যালয়ে সাক্ষাৎ করবেন। 


বুধবার (১১ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছে বিসিবির একাধিক সূত্র।


জানা গেছে, পাকিস্তান সিরিজের স্কোয়াডে থাকা ক্রিকেটারদের সঙ্গে থাকবে নতুন বিসিবি সভাপতি ফারুক আহমেদ। এ ছাড়া থাকতে পারেন আরও দুইজন কর্মকর্তা।


আরও পড়ুন: ‘বাংলাদেশের সাথে ডাবল সেঞ্চুরি করবেন কোহলি’


মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্ট জয়ের পর নাজমুল হোসেন শান্তকে ফোন করে প্রধান উপদেষ্টা বলেছিলেন, আমার ও সরকারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন। পুরো জাতি তোমাদের নিয়ে গর্বিত।


রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট ম্যাচটিতে ১০ উইকেটের জয় পেয়েছিল বাংলাদেশ। আর দ্বিতীয় টেস্ট জিতেছিল ৬ উইকেটের ব্যবধানে। পাকিস্তানের বিপক্ষে এটাই টাইগারদের প্রথম টেস্ট সিরিজ জয়। আর পাকিস্তানের মাটিতে যেকোনও ফরম্যাটে এটি বাংলাদেশের প্রথম সিরিজ জয়।


আরও পড়ুন: বিসিবি থেকে পদত্যাগ করলেন খালেদ মাহমুদ সুজন


দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৭৪ রান করেছিল বাবর-রিজওয়ানরা। এরপর ব্যাটিংয়ে নেমে ২৬২ রানে অলআউট হয় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসেও বেশ সুবিধা করতে পারেননি স্বাগতিকরা। ১৭২ রানে অলআউট হলে ১৮৫ রানের সহজ লক্ষ্য পায় বাংলাদেশ দল। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেই টাইগাররা।


উল্লেখ্য, রবিবার (১৫ সেপ্টেম্বর) ভারতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।


এমএল/