রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৮ অপরাহ্ন, ১৬ই সেপ্টেম্বর ২০২৪


রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২
ফাইল ছবি

কক্সবাজার উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে পৃথক স্থানে দুজন নিহত হয়েছেন।


রবিবার (১৫ সেপ্টেম্বর) মধ্যরাতে উখিয়ার কুতুপালং লাল পাহাড়ে এবং সোমবার ভোরে উখিয়ার জামতলী ক্যাম্পে এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন উখিয়া থানা পুলিশের ওসি শামীম হোসেন।


আরও পড়ুন: আওয়ামী লীগ নেতাকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন-বিক্ষোভ


এর মধ্যে লাল পাহাড়ে নিহত হয়েছেন ৪ নম্বর এক্সটেনশন ক্যাম্পের সি-১ ব্লকের রশিদ আহমেদের ছেলে কবির আহমেদ (২৭)। জমতালী ১৫ নম্বর ক্যাম্পে নিহত হয়েছেন মৃত হাবিবের ছেলে নুর বশর (৫৪)।


উখিয়া থানা পুলিশের ওসি শামীম হোসেন জানিয়েছেন, রবিবার দিবাগত রাত ১ টা ৪০ মিনিটের দিকে ১৫ নম্বর ক্যাম্পের নিজ ঘর থেকে নুর বশরকে ৩০/৪০ জন অস্ত্রধারীরা ধরে রাস্তার উপর এনে গুলি করে। যার একটি গুলি বুকের বাম পাশে এবং অপর গুলি বাম পাশের কোমরে লেগে ঘটনাস্থলে মারা যান বশর।


ওসি জানান, সোমবার ভোরে কবির আহমেদকে ঘরে সামনে গুলি করে এবং চাকু দিয়ে একাধিক আঘাত করে হত্যা করে। মরদেহ দুইটি সুরতহাল সম্পন্ন করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা কার্যক্রম প্রক্রিয়াধীন। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে। পুলিশি টহল ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।


আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত ১১ পরিবার পেল পৌনে ৬ লাখ টাকা


ওসি জানিয়েছেন, প্রাথমিকভাবে দুইটি সন্ত্রাসীর গোষ্ঠির বিরোধের জের ধরে এ ঘটনা বলে নিশ্চিত হওয়া গেছে। রোহিঙ্গা আরসা ও আরএসও গোষ্ঠির মধ্যে ক্যাম্প নিয়ন্ত্রণ নিয়ে এই বিরোধ চলে আসছে।


আরএক্স/