উজিরপুরে ইউএনও'র হস্তক্ষেপে রক্ষা পেল মাজার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৫৭ অপরাহ্ন, ১৮ই সেপ্টেম্বর ২০২৪


উজিরপুরে ইউএনও'র হস্তক্ষেপে রক্ষা পেল মাজার
ছবি: প্রতিনিধি

মো: এমদাদুল কাসেম সেন্টু: বরিশালের উজিরপুর উপজেলার শাতলা ইউনিয়নে  ইউএনও'র হস্তক্ষেপে মাজার ভাঙা বন্ধ করলো স্থানীয় মুসল্লীরা। 


সুত্রে জানা যায়, শনিবার (১৪ সেপ্টেম্বর) উপজেলার সাতলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডে অশ্লীলতা ও বিভিন্ন কূ-কর্মের  অভিযোগ তুলে গদাই মাজারটি ভাঙার পরিকল্পনা করে কতিপয় স্থানীয়রা। এ ঘটনা এলাকায় চাউর হলে সাতলা ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ মেজবাহ উদ্দিন আহম্মেদ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জকে অবহিত করেন। 


আরও পড়ুন: ভারতে কোন স্ট্যাটাসে আছেন শেখ হাসিনা জানতে চায়নি সরকার: উপদেষ্টা


এরপর তাৎক্ষণিকভাবে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন ও উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা  হাসনাত জাহান খান, উজিরপুর মডেল থানায় অফিসার ইনচার্জ মোঃ জাফর আহম্মেদ এবং সেনাবাহিনী ঘটনাস্থল পরিদর্শন করেন। 


এসময় মানবিক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন এর মেধা ও দুরদর্শিতায় উত্তেজিত জনতার পরিবেশ শান্ত হয়। এমনকি মাজার ভাঙা বন্ধ হয়ে যায়। এ ব্যপারে স্থানীয় একাধিক ব্যাক্তি জানিয়েছেন উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে মাজার ভাঙা বন্ধ হয়। 


আরও পড়ুন: বাংলাদেশের সঙ্গে আমরা স্থিতিশীল সম্পর্ক চাই : জয়শঙ্কর


উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। এছাড়া মাজারটি ভাঙা বন্ধ করে স্থানীয় মুসল্লীরা। এমনকি  মাজারটি অক্ষত রয়েছে। 


তবে অভিযোগকারীরা ৪৫৭ জনের সাক্ষরিত আবেদনপত্র জমা দেন এবং সে অনুযায়ী পবিত্রতা রক্ষায় মাজার পরিচালনাকারীদের কঠোর নির্দেশনা প্রদান করা হয়।


আরএক্স/