ক্যান্টনমেন্টে আশ্রয় নেওয়ারা কোথায়: সেলিমা রহমান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:০৬ অপরাহ্ন, ২০শে সেপ্টেম্বর ২০২৪


ক্যান্টনমেন্টে আশ্রয় নেওয়ারা কোথায়: সেলিমা রহমান
ছবি: সংগৃহীত

আওয়ামী সরকার পতনের পর ক্যান্টনমেন্টে আশ্রয় নেওয়া ব্যক্তিরা এখন কোথায় আছেন এবং তাদের কারা পালাতে সাহায্য করেছে, তা জানতে চেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।


শুক্রবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টার পর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক আন্দোলনের উদ্যোগে ‘অন্তর্র্বতী সরকারের কাছে জনগণের প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এমন প্রশ্ন তোলেন।


আরও পড়ুন: সেনাবাহিনীকে সবখানে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া ঠিক হবে না: মির্জা ফখরুল


সেলিমা রহমান বলেন, শুধুমাত্র আমাদের সন্তানদের রক্তের বিনিময়ে দানবীয়-স্বৈরাচার সরকার দেশ ছেড়ে পালিয়েছে। বিএনপির নেতাকর্মীরা ঘুরে দাঁড়িয়েছিল বলেই আজ দেশ স্বাধীন।


বাংলাদেশ একটি দানবীয় সরকারের হাত থেকে মুক্ত দাবি করে তিনি বলেন, আন্দোলন সংগ্রামে বিএনপির নেতাকর্মীদের গুম, খুন ও নির্যাতনের শিকার হতে হয়েছে। কারণ, বিএনপি শেখ হাসিনা সরকারের আতঙ্ক ছিল।


গুমের শিকার ব্যক্তিরা আয়না ঘরের মানসিক অত্যাচারে স্বাভাবিক জীবনে ফিরতে পারছেন না বলে অভিযোগ করেন বিএনপির এই নেত্রী।


আরও পড়ুন: হবিগঞ্জে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান


সেলিমা রহমান বলেন, মসজিদ, মন্দির সব জায়গায় দলীয়করণ ছিল। সব জায়গায় শুধু শেখ মুজিবুর রহমানের বন্দনা হতো। সব প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে। কোথাও গণতন্ত্র নেই।


অন্তর্র্বতী সরকারে পক্ষে সব প্রত্যাশা পূরণ সম্ভব নয় উল্লেখ করে বিএনপির এই নেত্রী বলেন, জনগণের প্রত্যাশা পূরণে প্রয়োজন জনগণের ভোটে নির্বাচিত সরকার। নির্বাচনের জন্য প্রয়োজনীয় সংস্কার দ্রুত সম্পন্ন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।


এমএল/