চাঁপাইনবাবগঞ্জে ৭ বছর আগে গুমের শিকার, ফিরে পাওয়ার দাবিতে মানববন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩০ অপরাহ্ন, ২১শে সেপ্টেম্বর ২০২৪


চাঁপাইনবাবগঞ্জে ৭ বছর আগে গুমের শিকার, ফিরে পাওয়ার দাবিতে মানববন্ধন
ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে ৭ বছর আগে 'আশার আলো' কোচিং সেন্টার থেকে আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে আরিফুল ইসলামকে তুলে নিয়ে গুম করার অভিযোগ উঠেছে। স্বামীকে জীবিত ফিরে পেতে মানববন্ধন কর্মসূচি তার পরিবার। থানায় জিডি মামলা করতে গেলেও আরিফুল ইসলাম নামের ব্যক্তিকে জীবিত ফেরত পেতে মানববন্ধন করেছেন তার পরিবার।


বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের ধুলাউড়ি হাটে সর্বস্তরের জনগণের ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন।


আরও পড়ুন: পবিত্র সিরাতুন্নবী (সা.) উপলক্ষ্যে পাবনায় বর্ণাঢ্য র‌্যালী সমাবেশ অনুষ্ঠিত


মানববন্ধনে বক্তব্যে বলেন, গত ২০১৭ সালের পহেলা জুলাই দুপুর ৩ টার সময় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ধুলাউড়ি হাটে তার "আশার আলো" কোচিং সেন্টার চলাকালীন সময়ে আরিফুল ইসলামকে সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নিয়ে গুম করা হয়। এরপর অজ্ঞাত নাম্বার থেকে তার পরিবার কে মামলা না করতে হুমকি প্রদান করে। অনেক খুজাখুজির করা হয়। কোন হদিস মিলেনি। এ হুমকি উপেক্ষা করে পরিবারের সদস্যরা সদর মডেল থানায় জিডি/ মামলা করতে যান। কিন্তু অদৃশ্য শক্তির প্রভাবে তা নেয়া হয়নি। তারা জানিয়েছেন তৎকালীন ওসি থানায় না আসার হুমকি দেন।


স্থানীয় ও পরিবারসূত্র জানিয়েছেন, আরিফুল ইসলাম ও তার বাবা বিএনপি মতাদর্শি হওয়ার কারণেই আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের স্থানীয় দোসরদের সহায়তায় জোর পূর্বক উঠিয়ে নিয়ে গুম করা হয়েছিল। দীর্ঘ ৭ বছর অতিবাহিত হওয়ার পরও আরিফুল ইসলামের খোঁজ মেলেনি। বর্তমান অর্ন্তবর্তীকালীন সরকারের কাছে পরিবারের দাবি গুম হওয়া আরিফুল ইসলাম কে দ্রুত সময়ের মধ্যে জীবিত অবস্থায় ফিরে পেতে চান। সেই সঙ্গে এই গুমের সাথে যারা জড়িত তাদের গ্রেফতারের দাবি করে।


এমএল/