ভারতে ইলিশ উপহার হিসেবে যাচ্ছে না: পানিসম্পদ উপদেষ্টা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:২৫ অপরাহ্ন, ২৩শে সেপ্টেম্বর ২০২৪


ভারতে ইলিশ উপহার হিসেবে যাচ্ছে না: পানিসম্পদ উপদেষ্টা
উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান

ভারতে ইলিশ উপহার হিসেবে যাচ্ছে না বলে জানিয় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, এটা রপ্তানি করা হবে আর রপ্তানির টাকাটা বাংলাদেশ সরকার পাবে। সেটা খুব ছোট করে দেখার মতো টাকা না।


সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর রেগুলেটর এলাকা পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন।


পানিসম্পদ উপদেষ্টা বলেন, “বাংলাদেশ থেকে ইলিশ এখনও যায়নি। শুধু একটা সিদ্ধান্ত হয়েছে। তার আগেই তো দাম বেড়ে গেছে। কাজেই রপ্তানি হলে দাম বাড়বে এ কথাটা ঠিক না।”


আরও পড়ুন: সপ্তাহে ৭ দিনই বাসে হাফ ভাড়া দিতে পারবেন শিক্ষার্থীরা


রিজওয়ানা হাসান আরও বলেন, “যারা ইলিশ চাচ্ছে, তারাও কিন্তু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ওপার থেকে অনেক সমর্থন দিয়েছে। সেটা আমরা সকলে দেখেছি। আমরা খুব সহজে কত কথা বলে ফেলি। আমাদের সবসময় মনে রাখতে হবে, প্রতিবেশীর সঙ্গে অনেক বিষয়ে আলাপ-আলোচনা করতে হবে। সেই আলোচনার ধারাটা ছোট ছোট বিষয়ে বন্ধ হয়ে যাক, সেটা আমরা চাই না।”


আরও পড়ুন: আশুলিয়ায় শ্রমিকদের বিক্ষোভ, বন্ধ ৫২ কারখানা


এসময় পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান, নোয়াখালী জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার হোসেন পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।


জেবি/এসবি