অস্ত্রের চেয়ে কলমের শক্তি বেশি: জামালপুরের পুলিশ সুপার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০৭ অপরাহ্ন, ২৬শে সেপ্টেম্বর ২০২৪


অস্ত্রের চেয়ে কলমের শক্তি বেশি: জামালপুরের পুলিশ সুপার
জামালপুরে নবাগত পুলিশ সুপার সৈয়দ রফিকুল ইসলাম

জামালপুরে নবাগত পুলিশ সুপার সৈয়দ রফিকুল ইসলাম বলেছেন, অস্ত্রের চেয়ে কলমের শক্তি অনেক বেশী, অস্ত্র দিয়ে একজনকে গুলি করে মেরে ফেলতে পারেন, কিন্তু একটি কলমের লেখায় সমাজকে পরিবর্তন করে দিতে পারেন। রবীন্দ্রনাথ-নজরুল কলমের মাধ্যমে সমাজ পরিবর্তন, যুবকদের পরিবর্তন ও মানুষের মানবিকতা সৃষ্টিতে ভূমিকা রেখেছেন। আপনাদের কাছেও সবচেয়ে বড় অস্ত্র রয়েছে, সেই অস্ত্রের যদি সঠিক ব্যবহার করেন তাহলেই পরিবর্তন আনা সম্ভব।


বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। পুলিশ সুপার আরও বলেন, মাদক, জুয়া ও পুলিশের দুর্ব্যবহারের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করছি। মাদক, জুয়ার বিরুদ্ধে ও অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চলবে। পুলিশের ব্যবহারে পরিবর্তন এসেছে আরও পরিবর্তন আসবে, ৫ আগষ্টের আগের পুলিশ আর বর্তমানের পুলিশের মধ্যে ভিন্নতা রয়েছে।     

আরও পড়ুন: জামালপুরে ১৮ দফা দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন


পুলিশ সুপার সৈয়দ রফিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি যায়যায়দিনের সাংবাদিক ইউসুফ আলী, সাধারণ সম্পাদক ডিবিসি নিউজ ও বাংলাদেশ প্রতিদিনের শুভ্র মেহেদী, দৈনিক আজকের জামালপুরের সম্পাদক ও প্রকাশক এম এ জলিল, দৈনিক দিনকালের সাংবাদিক মুকুল রানা, বাংলাদেশ বেতার ও এসএ টিভির ফজলে এলাহী মাকাম, নিউজ টুয়েন্টিফোর টিভির তানভীর আজাদ মামুন, দীপ্ত টিভির তানভীর আহমেদ হীরা, নিউ নেশনের শাহ জামাল, ইত্তেফাকের শাহীন আল আমিন, মোহনা টিভির ওসমান হারুনী, একাত্তরের লিয়াকত হোসাইন লায়ন, আরটিভির জিএম ফাতিউল হাফিজ বাবু, এখন টিভির জুয়েল রানা, এনটিভি ও খবরের কাগজের আসমাউল আসিফ, কালের কণ্ঠের তারেক মাহমুদ, বাংলা টিভির নূর মো: ফজলুল করিম কাওছার, এশিয়ান টিভির মোস্তাক আহমেদ মনির, ঢাকা পোস্টের মুত্তাসিম বিল্লাহ, আনন্দ টিভির বাহাউদ্দিন খান প্রমুখ বক্তব্য রাখেন। মতবিনিময় সভায় সাংবাদিকরা জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশকে তথ্য দিয়ে সহযোগীতা করার কথা বলেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, সোহেল মাহমুদ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  


জেবি/এসবি