জামালপুরে ১৮ দফা দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৩ অপরাহ্ন, ৫ই সেপ্টেম্বর ২০২৪


জামালপুরে ১৮ দফা দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন
ছবি: প্রতিনিধি

জামালপুরে জাতীয় বিশ্বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ও পরীক্ষা পদ্ধতি সংস্কারসহ ১৮ দফা দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

 

আরও পড়ুন: জামালপুরে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩০


বৃহস্পতিবার দুপুরে সরকারি আশেক মাহমুদ কলেজ ক্যাম্পাসে জাতীয় বিশ্বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। 


ঘন্টাব্যাপী মানববন্ধনে কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. হারুন অর রশিদ, শিক্ষার্থী আল আমিন রুহানী, আফরিন জান্নাত আখি, রুমানা আক্তার তৃণা, রবিন, শহিদ চৌধুরীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। 

 

আরও পড়ুন: জামালপুর কারাগারে বন্দীদের বিদ্রোহ নিহত ৬


এ সময় বক্তারা বলেন, লক্ষ লক্ষ শিক্ষার্থীদের প্রতিষ্ঠান জাতীয় বিশ্বিদ্যালয়ের সংস্কার করে শিক্ষাবান্ধব প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে। সেশন জট কমানো, নির্দিষ্ট সময়ের মধ্যে কোর্স শেষ করা ও পরীক্ষা গ্রহণ, যুগোপযোগী সিলেবাস প্রণয়ন, ছাত্র-শিক্ষক রাজনীতি বন্ধ করা, প্রত্যেক বছর ভাইবার ব্যবস্থা করা এবং ভাইভার উপর ভিত্তি করে ইনকোর্স নাম্বার প্রদান,  শিক্ষক-কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করা, শিক্ষক-শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতি নিশ্চিত করা, সিট কমিয়ে ভর্তি পরীক্ষা চালু ও সমাবর্তন অনুষ্ঠান আয়োজন, বিভিন্ন ধরনের বৃত্তির ব্যবস্থা ও ক্যাম্পাসে অযাচিত অনুষ্ঠান বন্ধ করা, সকল ফি ও জরিমানা কমানো, আবাসন ও পরিবহন ব্যবস্থা, ক্যাম্পাসে ছাত্রদের জন্য সাংবাদিক পরিষদ চালু, উন্নয়ন প্রকল্পে দুর্নীতি বন্ধসহ ১৮ দফা দাবী তুলে ধরে তা দ্রুত বাস্তবায়নের জন্য দাবী জানান বক্তারা। মানববন্ধনে সরকারি আশেক মাহমুদ কলেজের শিক্ষক ও কলেজে অধ্যয়নরত জাতীয় বিশ্বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।  

 

এসডি/