গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই: জামায়াত আমির


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:১৩ অপরাহ্ন, ২৭শে সেপ্টেম্বর ২০২৪


গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই: জামায়াত আমির
ছবি: সংগৃহীত

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান মন্তব্য করেছেন গণহত্যাকারীদের রাজনীতি করার কোনো অধিকার নেই। 


শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে নগরীর আল ফারুক সোসাইটিতে রোকন সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।


আরও পড়ুন: শিক্ষককে হেনস্তায় ছাত্রদলের দুই নেতাকে বহিষ্কার


আওয়ামী লীগকে ইঙ্গিত করে তিনি বলেন, গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই। কেননা রাজনীতি করতে হবে দেশের মানুষের আকাঙ্ক্ষাকে ধারণ করে, বাইরের কারও সাহায্য নিয়ে নয়।


শিক্ষা সংস্কার কমিশনে আল্লাহকে স্বীকার করেন না এমন লোকদের অন্তর্ভুক্ত করা হয়েছে উল্লেখ করে ডা. শফিকুর রহমান বলেন, শিক্ষা সংস্কার কমিশনে কমপক্ষে একজন আলিয়া ও একজন কওমি নেসাবের আলেমকে অন্তর্ভুক্ত করতে হবে।


অন্তর্র্বতী সরকারের উদ্দেশে আমির ডা. শফিকুর রহমান বলেন, রাজনৈতিক দলসহ সব স্টেক হোল্ডারদের সঙ্গে আলোচনা সাপেক্ষে সংস্কার ও নির্বাচনের রোডম্যাপ তৈরি করে যৌক্তিক সময়ের মধ্যে গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে সম্মানের সঙ্গে সরকারকে বিদায় নিতে হবে।


বিডিআর বিদ্রোহের নামে ৫৭ সেনা সদস্য হত্যাসহ দেশের সব হত্যাকাণ্ডের বিচার এবং এর মাস্টার মাইন্ডদের বিচারের আওতায় আনার দাবি জানিয়ে তিনি বলেন, তা না হলে আবারো জালিমদের আগমন হতে পারে, তৃতীয় শক্তির উদ্ভব হতে পারে।


আরও পড়ুন: হার্ট অ্যাটাক করে হাসপাতালে ভর্তি মাহমুদুর রহমান মান্না


জামায়াতের সেক্রেটারি জেনারেল বলেন, মুমিনের জান ও মাল আল্লাহর কাছে বিক্রির যে শপথ করা হয়েছে সেগুলোকে কাজে লাগিয়ে আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন কায়েমের জন্য জামায়াতের প্রতিটি রোকনকে কাজ করতে হবে।


ছাত্র-জনতার গণঅভ্যুত্থান সম্পর্কে তিনি বলেন, বিগত ১৫ বছরের অনেক মজলুমের চোখের পানির ফসলই হচ্ছে জুলাই-আগস্টের গণঅভ্যুত্থান। আওয়ামী লীগের ১৫ বছর আর মইনুদ্দিন-ফখরুদ্দিনের দুই বছর এই ১৭ বছরের জুলুম-নির্যাতনের পরও জামায়াতে ইসলামী এদেশের মানুষের প্রিয় সংগঠনে পরিণত হয়েছে শুধুমাত্র আল্লাহর ওপর দৃঢ় বিশ্বাস আর আস্থার কারণে।


আরএক্স/