কেউ উপদেষ্টাদের নাম ভাঙিয়ে চাঁদাবাজি করলে পুলিশে দিন: আইন উপদেষ্টা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:৫৮ অপরাহ্ন, ২৮শে সেপ্টেম্বর ২০২৪


কেউ উপদেষ্টাদের নাম ভাঙিয়ে চাঁদাবাজি করলে পুলিশে দিন: আইন উপদেষ্টা
আসিফ নজরুল

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা আসিফ নজরুলের নাম ভাঙিয়ে চাঁদাবাজি বা অবৈধ সুবিধা আদায় করলে তাদের পুলিশে ধরিয়ে দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।


শনিবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টা ৪ মিনিটে নিজের ফেসবুক পেজে লাইভে এসে এ অনুরোধ দেন তিনি।


আইন উপদেষ্টা বলেন, “আমি সরকারে আসার আগে এবং পরে বহু মানুষ অনুরোধ করে আমার সঙ্গে ছবি তুলেছেন। এখন শুনছি এসব ছবি দেখিয়ে কেউ কেউ অবৈধ সুবিধা আদায় করছেন। বিভিন্ন কথা বলে চাঁদা আদায়েরও চেষ্টা করছেন। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।”


আরও পড়ুন: চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত


যারা এ ধরনের কর্মকাণ্ড করছেন বা চেষ্টা করছেন তাদের পুলিশে ধরিয়ে দেয়ার নির্দেশ দিয়ে এই উপদেষ্টা বলেন, “কোনো অবস্থাতেই আমার কথা বলে কেউ যদি চাঁদা কিংবা অবৈধ সুবিধা আদায়ের চেষ্টা করলে তাকে পুলিশে ধরিয়ে দিন। সেইসঙ্গে মামলা করবেন। আর মামলার কপি আমার ফেসবুক পেজে পাঠিয়ে দেবেন। অবশ্যই চেষ্টা করবো এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার।”


আরও পড়ুন: সবচেয়ে বেশি বাংলাদেশিরা হজ করেছেন ২০১৭ সালে, কম ২০০৯ সালে


সরকারের কোনও উপদেষ্টা অবৈধ কাজের প্রশ্রয় দেবে না উল্লেখ করে তিনি বলেন, “এসব কাজ যারা করছেন বা চেষ্টা করছেন তাদের আমি কঠোর হুঁশিয়ারি দিচ্ছি। বাংলাদেশের মানুষের সঙ্গে কোনোরকম অন্যায় করবেন না। আমাদের কারো নাম ব্যবহার করবেন না। আমাদের নামে চাঁদাবাজি ও অবৈধ সুবিধা আদায় কিংবা কোনো ধরনের হুমকি দেয়া থেকে বিরত থাকবেন।”


এমন কোনও বিষয়ে জানতে পারলে উপযুক্ত আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন এই আইন উপদেষ্টা।


জেবি/এসবি