সাকিবকে জনগণগত জায়গা থেকে নিরাপত্তা দেওয়া কঠিন: ক্রীড়া উপদেষ্টা


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৫:৪৬ অপরাহ্ন, ২৯শে সেপ্টেম্বর ২০২৪


সাকিবকে জনগণগত জায়গা থেকে নিরাপত্তা দেওয়া কঠিন: ক্রীড়া উপদেষ্টা
ফাইল ছবি

ভারতের বিপক্ষে কানপুরে মাঠে নামার আগে হঠাৎ করে টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। অক্টোবরে ঘরের মাঠে  আগামী মাসে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট খেলেই লাল বলের ক্রিকেটকে বিদায় বলতে চান এই অলরাউন্ডার। কিন্তু সাকিবের দেশে ফেরা নিয়ে রয়েছে শঙ্কা। এবার তার নিরাপত্তার বিষয়টি নিয়ে গণমাধ্যমে কথা বলেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ।


আরও পড়ুন: বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সালাউদ্দিন


গেল ৫ আগস্ট শেখ হাসিনার সরকার পতনের আগে থেকেই বিদেশি লিগে খেলার কারণে দেশের বাইরে অবস্থান করছিলেন সাকিব আল হাসান। আ. লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর আর দেশে ফেরেননি দলটির সাবেক এই সংসদ সদস্য। এর মধ্যে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে এক গার্মেন্টকর্মীকে হত্যার অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়েছে। এসবের ফলে আপাতত দেশে ফেরার ব্যাপারে অনিশ্চিত সাকিব। তিনি নিরাপত্তার ব্যাপারে সুনিশ্চিত হয়ে তবেই দেশে ফেরার পক্ষে।


রবিবার  (২৯ সেপ্টেম্বর) এ প্রসঙ্গে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন, “সাকিব আল হাসানকে জনগণগত জায়গা থেকে নিরাপত্তা দেওয়া কঠিন। খেলোয়াড় হিসেবে নিরাপত্তা দেওয়া হবে।”


এদিকে, সাকিবের বিরুদ্ধে হত্যা মামলার বিষয়ে ক্রীড়াঙ্গনের অভিভাবকের ভাষ্য, ‘হত্যা মামলায় জড়িত থাকার বিষয়টি মন্ত্রণালয় তদন্ত করে দেখছে।’


আরও পড়ুন: হত্যা মামলা-শেয়ার কারসাজি নিয়ে যা জানালেন সাকিব 


এর আগে সাকিব আল হাসানের মামলার বিষয়ে একাধিকবার কথা বলেছেন আইন উপদেষ্টা আসিফ নজরুল। সাকিবকে হত্যা মামলায় আপাতত গ্রেফতার করা হবে না বলে ইঙ্গিত দিয়েছিলেন তিনি।


প্রসঙ্গত, সাকিব এখন ভারতের কানপুরে বাংলাদেশ দলের সঙ্গে অবস্থান করছেন। সেখানে স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে অংশ নিচ্ছে বাংলাদেশ।


জেবি/এসবি