ভেড়ামারায় ডেঙ্গু কেড়ে নিলো কলেজ ছাত্রীর প্রাণ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:২৭ অপরাহ্ন, ৩০শে সেপ্টেম্বর ২০২৪


ভেড়ামারায় ডেঙ্গু কেড়ে নিলো কলেজ ছাত্রীর প্রাণ
ফাইল ছবি

কুষ্টিয়ার ভেড়ামারায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় শোভা খাতুন(১৮) নামের এক কলেজ ছাত্রীর মৃত্যু হয়েছে। আজ ৩০ শে সেপ্টেম্বর সোমবার ভোর ৪ টার সময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন তার বোন জামাই মতিয়ার রহমান। সে কুচিয়ামোড়া বিজিএম কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। 


শোভা উপজেলার মোকারিমপুর ইউনিয়নের ইসলামপুরের বাসিন্দা  মৃত ইয়াদ আলীর মেয়ে। 

তার বোন জামাই মতিয়ার রহমান বলেছেন, গত ৩-৪ দিন ধরে সে অসুস্থ। গত দুদিন আগে  টেস্ট করলে ডেঙ্গু পজেটিভ আসে। তখনই তাকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে গতকাল আমরা তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়।আজ ভোররাত ৪টায় সেখানে   মারা যায়।


আরও পড়ুন: ভেড়ামারায় ইউএনও‘র বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন


ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডঃ মিজানুর রহমান বলেন, ভেড়ামারাতে এটাই ডেঙ্গু আক্রান্ত কোন রোগীর প্রথম মৃত্যু। সে আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল ভর্তি হয়েছিল। অবস্থা খারাপ হাওয়ায় তাকে আমরা রেফার্ড করেছি। ডেঙ্গুর সকল লক্ষণই  তার ভিতরে ছিল। বিগত ১০ দিনে এখানে ২৪টির মত ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এখনো ৪ জন মত চিকিৎসা নিচ্ছে। 


আরও পড়ুন: অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নের সদস্য ভেড়ামারার মাহিনকে সংবর্ধনা


ভেড়ামাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান বলেছেন, প্রতিটি মৃত্যুই খুব দুঃখজনক। ডেঙ্গুর বিস্তার যাতে না ছড়াতে পারে এই কারণে এডিস মশা নিধনে আজ থেকে আমরা কাজ শুরু করেছি। বিভিন্ন জায়গায় স্পে(ঔষধ)  ছিটানো হচ্ছে সাথে সাথে পরিষ্কার পরিছন্নতা কার্যক্রম ও অব্যাহত আছে। 


জেবি/এসবি