কুড়িগ্রামের ফুলবাড়ি সীমান্তে ৫ টি স্বর্ণেরবারসহ এক যুবক আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:১৬ অপরাহ্ন, ৩০শে সেপ্টেম্বর ২০২৪


কুড়িগ্রামের ফুলবাড়ি সীমান্তে ৫ টি স্বর্ণেরবারসহ এক যুবক আটক
ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত দিয়ে ভারতে পাঁচার করার সময় ৫টি স্বর্নের বারসহ এক যুবককে আটক করেছে বিজিবি।


সোমবার (৩০ সেপ্টেম্বর) উপজেলার সদর ইউনিয়নের বিদ্যাবাগিশ সীমান্তে স্বর্ণ গুলো আটক করা হয়। যার আনুমানিক মূল্য ৬৭ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি। 


আরও পড়ুন: তিস্তায় ভাঙনের আশঙ্কা, দুশ্চিন্তায় নদীপাড়ের মানুষ


গংগারহাট বিজিবির হাবিদলার আব্দুল মালেক জানান, বিদ্যাবাগিশ সীমান্তে আর্ন্তজাতিক ৯৩৭ নং মেইন পিলারের পাশ দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে প্রবেশ করার জন্য চোরাকারবারীরা প্রস্তুতি নিচ্ছে। এমনি গোপন সংবাদ পেয়ে বিজিবির সদস্যরা ওই সীমান্তে ওঁৎ পেতে থাকে। এমন সময় সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিয়ে সহিদুল ইসলাম (৫২) নামের এক স্বর্ণ চোরাকারবারী মোটরসাইকেল যোগে ওই সীমান্ত পৌছিলে তার মোটর সাইকেল আটক করে বিজিবি। 


এসময় মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি তাকে আটক করে। শরীর তল্লাশী করে অন্তর্বাসের পকেটে কসটেপ দিয়ে মোড়ানো দুইটি স্বর্ণের প্যাকেট উদ্ধার করে। সেখানে ৫টি র্স্বর্ণের বার পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৬৬ লাখ ৭৭ হাজার ৪০৩ টাকা। আটক স্বর্ন পার্চারকারীর বাড়ী ফুলবাড়ী উপজেলার অনন্তপুর গ্রামে। তার বাবা নাম মৃত সফর উদ্দিন। লালমনিহাট ১৫ বিজিবির অধীনে কাশিপুর কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,আসামী লালমনিহাট ব্যাটালিয়েনে রয়েছে। কিছুক্ষনের মধ্যে ফুলবাড়ী থানায় র্সোপদ করা হবে। 


এমএল/