অবশেষে শিল্পকলার চাকরি গেল জ্যোতিকা জ্যোতির


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৩:৫৫ অপরাহ্ন, ১লা অক্টোবর ২০২৪


অবশেষে শিল্পকলার চাকরি গেল জ্যোতিকা জ্যোতির
জ্যোতিকা জ্যোতি - ফাইল ছবি

অবশেষে চাকরি হারালেন ‘আলো আসাবেই’ গ্রুপের সদস্য ও অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তাকে। সোশ্যাল মিডিয়ায় খবরটি জ্যোতি নিজেই দিয়েছেন। 


গত ৩০ সেপ্টেম্বর প্রকাশিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব নিলুফার ইয়াসমিন সই করা  একটি প্রজ্ঞাপনের মাধ্যমে জ্যোতির অব্যাহতির খবরটি নিশ্চিত করা হয়।


এদিকে,  সামাজিকমাধ্যম ফেসবুকে অব্যাহতির প্রজ্ঞাপনের একটি ছবি শেয়ার করে পোস্ট দিয়েছেন জ্যোতি। অব্যাহতিপত্র পেয়ে নিজেকে “ভারমুক্ত” মনে করার পাশাপাশি খানিকটা আক্ষেপও শোনা গেল অভিনেত্রীর কণ্ঠে।


আরও পড়ুন: শুভর কথায় রাহুল-শ্রীতমা জুটির গান ‘তোর কাছে এলাম’


দৈনিক জনবাণীর পাঠকদের জন্য জ্যোতির পোস্টটি হুবহু তুলে ধরা হলো—


“আজ এক প্রজ্ঞাপনের মধ্য দিয়ে শেষ হলো আমার প্রথম সরকারি চাকরি। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার আমার চাকরির মেয়াদ থাকার পরও আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। আজ থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদের দায়িত্বে আমি আর নেই। লেখক, গবেষক,প্র কাশকদের অনুরুধ থাকলো আপনারা সরাসরি বিভাগে যোগাযোগ করবেন। দেড় বছরের এই যাত্রায় নতুন নতুন অভিজ্ঞতায় আমাকে ঋদ্ধ করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।”


আরও পড়ুন: গুলিবিদ্ধ হয়ে আইসিইউতে গোবিন্দ


গত  ২০২৩ সালের ১৩ মার্চ থেকে দুই বছরের চুক্তিতে একাডেমির গবেষণা ও প্রকাশনা পরিচালক পদে নিয়োগ পেয়েছিলেন জ্যোতি। এরপর ৫ আগস্ট সরকার পতনের পর পরিস্থিতি বিবেচনায় আর কর্মস্থলে উপস্থিত হননি তিনি।


পরে সম্প্রতি শিল্পকলায় নতুন মহাপরিচালক হিসেবে সৈয়দ জামিল আহমেদের নিয়োগ হওয়ার খবর পেয়ে গেল ১৭ সেপ্টেম্বর দুপুরে নিজ কর্মস্থলে গিয়ে সহকর্মীদের হেনস্তার মুখেও পড়েন তিনি। এ ঘটনার পরপরই শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক পদ থেকে অব্যাহতি পেলেন জ্যোতি।


জেবি/এসবি