৫২ ঘন্টা পর নবীনগর চন্দ্রা মহাসড়কে অবরোধ প্রত্যাহার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৩ অপরাহ্ন, ২রা অক্টোবর ২০২৪


৫২ ঘন্টা পর নবীনগর চন্দ্রা মহাসড়কে অবরোধ প্রত্যাহার
ছবি: প্রতিনিধি

সাভারের আশুলিয়ায় টানা ৫২ ঘন্টা পর নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ প্রত্যাহার করেছে সার্ভিস বেনেফিট ও ক্ষতিপূরণের দাবিতে আন্দোলনরত শ্রমিকরা।


বুধবার (২ অক্টোবর) দুপুর ১ টার দিকে মহাসড়ক থেকে আন্দোলনরত শ্রমিকরা সরে গেলে দীর্ঘ সময় পর যানচলাচল স্বাভাবিক হয়। 


আরও পড়ুন: জন্মদিনের পার্টিতে ডেকে নিয়ে তরুণীকে হত্যা, প্রেমিক আকাশ আটক


এর আগে গত সোমবার সকাল সাড়ে ৯টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন বার্ডস গার্মেন্টসের কয়েকশত শ্রমিক। 


শ্রমিকরা জানায়, গত তিন দিন ধরে সড়কে অবস্থান করে শ্রমিকরা আন্দোলন করেছে। কিন্তু কোন পক্ষই আমাদের সাথে কথা বলেনি। আজ দুপুরে প্রশাসনের পক্ষ থেকে আমাদের জানানো হয়, বার্ডস গ্রুপের মালিককে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের খবর পেয়ে সড়ক অবরোধ প্রত্যাহার করে শ্রমিকরা।


জানা গেছে, গত সোমবার (৩০ সেপ্টেম্বর) লে-অফ করা বার্ডস গ্রুপের শ্রমিকদের সার্ভিস বেনেফিট ও ক্ষতিপূরণ দেওয়ার দিন ধার্য্য করা ছিল। কিন্তু মালিকপক্ষ কোন ধরনের পাওনাদি পরিশোধ না করে শ্রমিকদের সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। এমনকি তিন মাস সময় চেয়ে কারখানার গেটে একটি নোটিশও প্রদান করে কারখানা কতৃপক্ষ। সকল শ্রমিক পাওনাদি পাওয়ার আশায় সকালে কারখানায় গেলে নোটিশে আরও তিনমাস সময় চাওয়ার বিষয়টি দেখতে পায় শ্রমিকরা। এসময় উত্তেজিত হয় সকল শ্রমিক নবীনগর-চন্দ্রা মহাসড়কের বুড়িরবাজার রোড এলাকা অবরোধ করে বিক্ষোভ শুরু করে। অবরোধের টানা ৫২ ঘন্টা পর মালিককে গ্রেপ্তারের খবর পেয়ে সড়ক ছেড়ে দেয় শ্রমিকরা।


আরও পড়ুন: গাজীপুর প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত


আশুলিয়া থানার পরিদর্শক (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, বার্ডস গ্রুপের মালিক ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ারকে আটক করা হয়েছে। এই খবর পাওয়ার পর দুপুর ১ টার দিকে সড়ক ছেড়ে দেয় আন্দোলনরত শ্রমিকরা। পরে সড়কটিতে যানচলাচল শুরু হয়।


আরএক্স/