শামীম ওসমানের দেখা মিলল আরব আমিরাতে শপিং সেন্টারে


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৯:১১ অপরাহ্ন, ২রা অক্টোবর ২০২৪


শামীম ওসমানের দেখা মিলল আরব আমিরাতে শপিং সেন্টারে
ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার আন্দোলনের মুখে আওয়ামী লীগ সরকারের পতনের পর বিভিন্ন উপায়ে দেশ থেকে পালিয়েছেন সাবেক মন্ত্রী-এমপিসহ দলটির অনেক নেতাকর্মী। তাদের মধ্যে রয়ছেন নারায়ণগঞ্জের আলোচিত সাবেক সংসদ সদস্য শামীম ওসমানও। ভারত হয়ে বর্তমানে তিনি সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন।


মঙ্গলবার (২ অক্টোবর) আরব আমিরাতের আজমান সিটি সেন্টারে তাকে প্রকাশ্যে দেখা যায়। স্থানীয় সময় রাত নয়টায় সিটি সেন্টারে তাকে ঘুরতে দেখেন বাংলাদেশিরা। তার সঙ্গে বোরকা পরিহিত আরও দু’জন নারীকে দেখা গেছে। তিনজনের হাতেই লাল সুতা বাঁধা ছিল। ধারণা করা হচ্ছে, সম্প্রতি ভারতের নিজাম উদ্দিন আউলিয়ার দরগাহ থেকে এই সুতা বেঁধেছেন তারা।


আরও পড়ুন: মির্জা ফখরুল-রিজভীসহ আটজনের খালাস


প্রত্যক্ষদর্শীরা জানান, আইফোন ১৬ প্রো ম্যাক্স হাতে শামীম ওসমান দ্রুত শপিং মলটিতে থাকা একটি মোবাইল অপারেটর প্রতিষ্ঠানে যান। এসময় তিনি মলের ভেতরে থাকা বাংলাদেশিদের ছবি তুলতে বারণ করেন। 


সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, গেল ৩ আগস্ট শামীম ওসমান দেশ ছেড়েছেন বলে চাউর হয়। কিন্তু সেদিনই তিনি ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে সাংবাদিকদের জানান, তিনি দেশেই আছেন।


আরও পড়ুন: দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছে শেখ হাসিনা: কাদের সিদ্দিকী

 

পরে গত ৫ সেপ্টেম্বর সরকার পতনের ঠিক এক মাসের মাথায় তাকে দিল্লির নিজাম উদ্দিন আউলিয়ার দরগায় দেখা যায়।


জানা যায়, সরকার পতনের পর শামীম ওসমান দালালদের সহায়তায় রাতের আঁধারে বোরকা পরে ভারতে পালিয়ে যান। সেখান থেকে আকাশ পথে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমান তিনি।


জেবি/এসবি