কুষ্টিয়ায় মাইক্রোবাস চাপায় ৪ শিশুর মৃত্যু, চালক গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫০ অপরাহ্ন, ৯ই অক্টোবর ২০২৪


কুষ্টিয়ায় মাইক্রোবাস চাপায় ৪ শিশুর মৃত্যু, চালক গ্রেফতার
ছবি: প্রতিনিধি

কুষ্টিয়া জেলার খোকসা উপজেলায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৪ শিশুর মৃত্যুর ঘটনায় পলাতক মাইক্রোবাস চালক কাবের আলী (২৮) কে গ্রেফতার করেছে র‍্যাব। 


মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ১১টা ৩০ মিনিটের সময় মেহেরপুর জেলার গাংনী থানাধীন ঈদগাহপাড়া এলাকা হতে তাকে গ্রেফতার করেছে র‍্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের একটি অভিযানিক দল। 


গ্রেফতারকৃত মাইক্রোবাস চালক কাবের আলী চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানা এলাকার আমতৈল এলাকার সারোয়ার উদ্দিনের ছেলে। 


আরও পড়ুন: কুষ্টিয়ায় হাত-পা বেঁধে ছাদ থেকে ফেলে পলিটেকনিক শিক্ষার্থীকে হত্যা 


বুধবার (৯ অক্টোবর) বেলা ১১ টার সময় কুষ্টিয়া র‍্যাব ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান। 


র‍্যাব জানায়, গত ২৯ সেপ্টেম্বর কুষ্টিয়া জেলার খোকসা উপজেলায় কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক সড়কের শিমুলিয়া এলাকায় সকাল আনুমানিক ৭টার সময় স্থানীয় মক্তব থেকে পড়া শেষ করে বাড়ি ফেরার সময় ৪ শিশুকে ঢাকা থেকে চুয়াডাঙ্গাগামী একটি দ্রুতগতির মাইক্রোবাস (রেজি. নং-ঢাকা মেট্রো চ-১৫-৮৭৬৮) চাপা দিয়ে চালক পালিয়ে যায়। ঘটনাস্থলেই মিম খাতুন (১২) নামের এক শিশু নিহত হয়। দুর্ঘটনায় আহত বাকি শিশুদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে পরবর্তীতে তানজিলা আক্তার (১৪), মারিয়া খাতুন (১১) ও যুথী খাতুন (৯) মৃত্যুবরণ করে। ফাতেমা খাতুন (৯) নামের অপর এক শিশু দুর্ঘটনায় মারাত্মক আহত হয়। এর প্রেক্ষিতে পলাতক মাইক্রোবাস চালকের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে খোকসা থানায় একটি মামলা দায়ের করে, যার মামলা নং ১০, ২৯ সেপ্টেম্বর, ধারা-সড়ক পরিবহন আইন-২০১৮ এর ৯৮/১০৫। 


আরও পড়ুন: কুষ্টিয়ায় লালন একাডেমির কমিটি বিলুপ্ত-নতুন কমিটি প্রনয়ণের দাবিতে মানববন্ধন


একসাথে ৪ শিশুর সড়ক দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যুর সংবাদ প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ায় প্রকাশিত হলে দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পলাতক ঘাতক মাইক্রোবাস চালককে গ্রেফতারে গোয়েন্দা নজরদারি শুরু করে র‌্যাব। তারই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় সিপিসি-১ (কুষ্টিয়া), র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামী চালককে গ্রেফতার করতে সক্ষম হয় র‍্যাব। 


পরবর্তীতে গ্রেফতারকৃত আসামিকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কুষ্টিয়া চৌড়হাস হাইওয়ে থানায় হস্তান্তর করে র‍্যাব।


এমএল/