টেকনাফে সাবেক এমপি বদিসহ ৪০০ জনের বিরুদ্ধে মামলা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:০৩ অপরাহ্ন, ৯ই অক্টোবর ২০২৪


টেকনাফে সাবেক এমপি বদিসহ ৪০০ জনের বিরুদ্ধে মামলা
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি, তার স্ত্রী সাবেক সংসদ সদস্য শাহিন আকতারসহ আওয়ামীলীগের ৭৫ নেতা-কর্মীর নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করা হয়েছে।


মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে টেকনাফ সদর ইউনিয়নের নতুন পল্লান পাড়ার মোক্তার আহমদের ছেলে মো. রফিক বাদি হয়ে এই মামলাটি দায়ের করা হয়েছে। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে হামলা, গুলি বর্ষণ করার অভিযোগে দায়ের করা মামলাটিতে অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৪০০ জনকে।


টেকনাফ থানার ওসি মুহাম্মদ গিয়াস উদ্দিন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, মামলাটি নথিভূক্ত করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আরও পড়ুন: নাফনদী থেকে ধরে নিয়ে যাওয়া ৫ বাংলাদেশী জেলে ফেরত


মামলাটিতে সাবেক দুই সংসদ সদস্যসহ যে ৭৫ জনের নাম উল্লেখ করা হয়ে তারা সকলেই আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মী বলে নিশ্চিত হওয়া গেছে। 


এজাহারে উল্লেখ থাকা অভিযুক্তদের মধ্যে রয়েছেন, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল বশর, হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, তার ভাই ছাত্রলীগের সাবেক নেতা তারেক মাহমুদ রনি, শাহপরীরদ্বীপের আওয়ামীলীগের সভাপতি সোনা আলী, ছাত্রলীগের সাবেক নেতা আবদুল বাসের, টেকনাফ সদর ইউনিয়ন আওয়ামীলীগের নেতা হাম জালাল, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবুল কালাম, সাবরাং ইউনিয়নের চেয়ারম্যান নুর হোসেন, সদর ইউনিয়ন আওয়ামীলীগের নেতা ডা. নুর মোহাম্মাদ গণি, বদির ভাই পৌরসভার সাবেক প্যানেল মেয়র মৌলভী মুজিবুর রহমান, টেকনাফ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সওয়ার আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফজল কবির, উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, পেওর যুবলীগের সভািপতি রেজাউল করিম ধইল্যা, সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ, ছাত্রলীগৈর সাবেক নেতা মোস্তাক আহমদ, আনোয়ার আনু, টেকনাফ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আলম বাহাদুর, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এহেতাশামুল হক বাহাদুর, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন, ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন।


এমএল/