আসন্ন বিপিএলে নতুন ঠিকানায় সাকিব আল হাসান


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৯:০১ অপরাহ্ন, ১০ই অক্টোবর ২০২৪


আসন্ন বিপিএলে নতুন ঠিকানায় সাকিব আল হাসান
সাকিব আল হাসান | ছবি: সংগৃহীত

বিপিএলের একাদশ আসরের প্লেয়ার্স ড্রাফট আগামী সোমবার (১৪ অক্টোবর) অনুষ্ঠিত হবে। তার আগেই একের পর এক তারকা ক্রিকেটারকে সরাসরি চুক্তির মাধ্যমে দলে ভিড়িয়ে চমক দেখিয়ে যাচ্ছে চিটাগাং কিংস। সবশেষ দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে এই ফ্র্যাঞ্চাইজিটি।


বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় নিজেদের ভেরিফায়েড সোশ্যাল মিডিয়ার পেজে এক পোস্টের মাধ্যমে সাকিবকে দলে নেওয়ার তথ্যটি নিশ্চিত করেছে চিটাগং কিংস।


আরও পড়ুন: সাকিবকে পূর্ণ নিরাপত্তা দেওয়ার আশ্বাস: ক্রীড়া উপদেষ্টার


এবারের আসরের জন্য মোট ১২জন ক্রিকেটারকে ‘এ’ ক্যাটাগরিতে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে সবার প্রথমে নাম রয়েছে টি-টোয়েন্টি থেকে সদ্য অবসর নেওয়া ক্রিকেটার সাকিব আল হাসান।


‘এ’ ক্যাটাগরিতে সাকিব আল হাসানের সঙ্গে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, নাজমুল হোসেন শান্ত, তাসকিন আহমেদ ও তাওহীদ হৃদয়।


সাকিব ছাড়াও ইতোমধ্যে ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলি ও শ্রীলঙ্কার অভিজ্ঞ তারকা অ্যাঞ্জেলো ম্যাথিউসের সঙ্গে চুক্তি করেছে এই ফ্র্যাঞ্চাইজিটি। এরপর পাকিস্তানের হায়দার আলির সঙ্গেও কথাবার্তা পাকা করে রেখেছে বন্দরনগরীর দলটি।


আরও পড়ুন: সাকিবের শেষ টেস্ট ভারতে না বাংলাদেশে, যা বলছেন তামিম ইকবাল


দেশি ক্রিকেটারদের মধ্যে শরিফুল ইসলামকে দলে নিয়েছে চিটাগং কিংস। গত আসরে তিনি খেলেছেন দুর্দান্ত ঢাকার হয়ে, যাদের হয়ে এক ম্যাচে হ্যাটট্রিকও করেছিলেন। তবে গুঞ্জন শোনা যাচ্ছে এই দলে নাকি লিটন দাসও যুক্ত হতে পারেন!


প্রসঙ্গত, আগামী ২৭ ডিসেম্বর থেকে বিপিএলের এবারের আসর মাঠে গড়ানোর কথা রয়েছে। ড্রাফট হবে আগামী ১৪ অক্টোবর। বিপিএলে এবারের আসরের তিনটি দলে পরিবর্তন আসছে। ঢাকা ও চট্টগ্রামের পুরোনো ফ্র্যাঞ্চাইজি ফিরে এসেছে বিপিএলে। তবে থাকছে না কুমিল্লার কোনো দল। নতুন ফ্র্যাঞ্চাইজি দেখা যাবে রাজশাহীকে।


এমএল/