মালয়েশিয়া এয়ারপোর্টে আজহারীকে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ১০:১৭ অপরাহ্ন, ১১ই অক্টোবর ২০২৪


মালয়েশিয়া এয়ারপোর্টে আজহারীকে আটকে দিল ইমিগ্রেশন পুলিশ
ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার কুয়ালালামপুর এয়ারপোর্টে মিজানুর রহমান আজহারীকে আটকে দিয়েছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। তাকে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে। মালয়েশিয়ার পুলিশ হেডকোয়ার্টারে তার নামে অভিযোগ থাকায় তাকে কুয়ালালামপুর এয়ারপোর্টের ইমিগ্রেশন দেশটিতে ঢুকতে বাধা দিয়েছে বলে জানা গেছে। তদন্তের স্বার্থে পুলিশের পক্ষ থেকে এর বেশি কিছু জানানো সম্ভব হয়নি।


এর আগে শুক্রবার (১১ অক্টোবর) সকালে নিজের ভেরিফায়েড সোশ্যাল পেজে এক দীর্ঘ পোস্ট দিয়ে দেশ ছাড়ার ঘোষণা দেন জনপ্রিয় ইসলামি আলোচক মিজানুর রহমান আজহারী।


আরও পড়ুন: শান্তিতে নোবেল পেল নিহন হিদানকিও


সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, দীর্ঘ পাঁচ বছর পর সংক্ষিপ্ত সফরে দেশে এসেছিলাম। বেশিরভাগ সময় পরিবারের সাথেই কাটিয়েছি। এরই মাঝে বিভিন্ন ঘরানার আলিম-ওলামা ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে একটি ক্লোজ মিট-আপ প্রোগ্রাম করেছিলাম। আলহামদুলিল্লাহ, সত্যিই সে-দিনটি বেশ উপভোগ্য ছিল। তবে শর্ট নোটিশে প্রোগ্রামটি আয়োজনের কারণে অনেক প্রিয় ভাই আসতে পারেননি। আবার কিছুটা তাড়াহুড়ো করে দাওয়াত দেয়ার কারণে, বেখেয়ালবশত অনেকেই বাদ পড়েছেন। আশাকরি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। পরবর্তীতে সবার সাথে সাক্ষাতের প্রত্যাশা রইলো।


তিনি আরও লেখেন, আজ (শুক্রবার) মালয়েশিয়া চলে যাচ্ছি। মাস খানেক পর আবারও দেশে ফিরবো ইনশাআল্লাহ। তখন আইনশৃঙ্খলা, জননিরাপত্তা, প্রটোকল, লোকেশন সিলেকশন, শ্রোতা ধারণ ক্ষমতা, অর্গানাইজিং ক্যাপাসিটিসহ সবকিছু অনুকূল হলে, দেশজুড়ে বিভাগীয় পর্যায়ে হয়ত কয়েকটি প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারি। তবে, সব কিছুই নির্ভর করবে উপযুক্ত পরিবেশ ও পরিস্থিতির ওপর।


আরও পড়ুন: সাহিত্যে নোবেল পেলেন দ. কোরিয়ার হান ক্যাং


দীর্ঘ সাড়ে চার বছর পর সম্প্রতি মালয়েশিয়া থেকে দেশে ফেরেন জনপ্রিয় এই ইসলামি বক্তা। তবে, কয়েকদিনের মাথায় শুক্রবার আবারও দেশ ছেড়ে মালয়েশিয়া চলে যান তিনি।


এমএল/