গাজীপুরে ৪১৫ বোতল ফেন্সিডিলসহ দুই জন গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৩ অপরাহ্ন, ১৩ই অক্টোবর ২০২৪


গাজীপুরে ৪১৫ বোতল ফেন্সিডিলসহ দুই জন গ্রেফতার
ছবি: প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈর থেকে ৪১৫ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। 


শনিবার (১২ অক্টোবর) দিবাগত রাতে পৃথক অভিযানে গোয়ালবাথান এবং সূত্রাপুর এলাকায় চেকপোস্ট বসিয়ে তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব-১ গাজী পুরপোড়াবাড়ী ক্যাম্পের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মাহফুজুর রহমান রবিবার (১৩ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় বিষয়টি নিশ্চিত করেছেন।


গ্রেফতারকৃতরা হলো- কুষ্টিায়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর (বাহেরমাদী) গ্রামের মৃত মজিবর সরদারের ছেলে সাহাবুদ্দিন সরদার (৬০) এবং নীলফামারীর ডিমলা উপজেলার বাবুরহাট (কলেজপাড়া) গ্রামের মৃত হায়দার আলীর ছেলে চালক নাছির ইসলাম (২৬)।


আরও পড়ুন: শ্রীপুরে সকল প্রকার সবজির দাম আকাশ ছোঁয়া, ক্রেতাদের নাভিশ্বাস


র‌্যাব কর্মকর্তা মাহফুজুর রহমান জানান, গোপন সংবাদে জানতে পারেন কুষ্টিয়া থেকে ফেন্সিডিলের একটি বড় চালান কালিয়াকৈর হয়ে গাজীপুরে আসছে। উক্ত সংবাদে র‌্যাব সদস্যরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার গোয়ালবাথান এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশী শুরু করে। এসময় বাসে তল্লাশীকালে আসামী সাহাবুদ্দিন সরদারের লাগেজ বক্সের ভেতরে প্লাস্টিকের বস্তায় স্কচটেপে মোড়ানো ১৩৯ বোতল ফেনসিডিল উদ্ধার করে। উদ্ধারকৃত ফেনসিডিলের আনুমানিক মূল্য ২ লাখ ৭৮ হাজার টাকা।


অপরদিকে, গোপন সংবাদে জানতে পারেন লালমনিরহাট থেকে ফেন্সিডিলের চালান গাজীপুরের কোনাবাড়ীর আসছে। একই রাতে পৌণে ৪ টায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশী পরিচালনা করে র‌্যাব। এসময় সন্দেহ হলে র‌্যাব সদস্যরা ট্রাক (ঢাকা মেট্টো ট-১৮-৩৬৭৯) আটক করে। পরে ট্রাকের ডান পাশের টুল বক্সের ভেতরে প্লাস্টিকের ২টি বস্তায় ২৭৬ বোতল ফেন্সিডিল উদ্ধার করে এবং চালক নাছির ইসলামকে গ্রেফতার করে। উদ্ধারকৃত ফেনসিডিলের আনুমানিক মূল্য ৫ লাখ ৫২ হাজার টাকা। এসময় ট্রাকে থাকা ৪৩০ সিএফটি পাথরসহ ট্রাক আটক করে।


আরও পড়ুন: গবেষণা খাতকে আরও সমৃদ্ধ করার প্রত্যয় বাউবি উপাচার্যের


তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার কারে তারা দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন জেলা থেকে ফেনসিডিল সংগ্রহ করে কৌশলে ঢাকা ও গাজীপুরসহ আশপাশের জেলায় পাইকারী মূল্যে বিক্রি করে আসছে। পরবর্তী আহনগত ব্যবস্থা গ্রহণের জন্য আসামীদেরকে কালিয়াকৈর থানায় হস্তান্তর করা হয়েছে।


কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াদ মাহমুদ জানান, রবিবার (১৩ অক্টোবর) দুপুরে দুই মাদক ব্যবসায়ীকে র‌্যাব থানায় হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আদালতে পাঠানো হবে।


এমএল/