পল্লী বিদ্যুতের ব্ল্যাক আউট: প্রধান আসামি গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:০৭ অপরাহ্ন, ১৯শে অক্টোবর ২০২৪


পল্লী বিদ্যুতের ব্ল্যাক আউট: প্রধান আসামি গ্রেফতার
ফাইল ছবি

পল্লী বিদ্যুৎ সমিতির ‘ব্ল্যাক আউট’ কর্মসূচির মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার চেষ্টার ঘটনায় রাজধানীর খিলক্ষেত থানায় সাইবার নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলার প্রধান আসামি লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি ম্যানেজার (ডিজিএম) আলী হাসান মোহাম্মদ আরিফুল ইসলামকে গ্রেফতার করেছে সেনাবাহিনী।


পরে শুক্রবার (১৮ অক্টোবর) রাতে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এরপর রাতেই লক্ষ্মীপুর সদর থানা থেকে তাকে ঢাকার খিলক্ষেত থানার পাঠানো হয়।


আরও পড়ুন: নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল


পুলিশ জানায়, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) মো. আরশাদ হোসেন নামে এক ব্যক্তি বাদী হয়ে রাজধানীর খিলক্ষেত থানায় ৪ জনের নাম উল্লেখ করে সাইবার নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় লক্ষ্মীপুরের পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম আলী হাসান মোহাম্মদ আরিফুল ইসলামকে গ্রেফতার করা হয়।


মামলার বাদী আরশাদ কুষ্টিয়া জেলা সদরের জুগিয়া গ্রামের মৃত আকবর হোসেনের ছেলে বলে জানা গেছে।


আরও পড়ুন: বিআরটিসির সুনাম নষ্টে কোন ষড়যন্ত্র কাজে আসবে না: তাজুল ইসলাম


লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল মুনাফ শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বৃহস্পতিবার সারাদেশে পল্লী বিদ্যুৎ ব্ল্যাক আউট কর্মসূচি দিয়ে দেশে অস্থীতিশীল করার পাঁয়তারা করে। এ ঘটনায় সেনাবাহিনী তাকে গ্রেফতার করে থানায় সোর্পদ করে। রাতেই তাকে ঢাকার খিলক্ষেত থানায় পাঠানো হয়েছে।


জেবি/এসবি