ময়মনসিংহে আলোকচিত্র নিয়ে ফ‍্যাসিস্ট প্রদর্শনী


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩৪ অপরাহ্ন, ১৯শে অক্টোবর ২০২৪


ময়মনসিংহে আলোকচিত্র নিয়ে ফ‍্যাসিস্ট প্রদর্শনী
ছবি: প্রতিনিধি

ময়মনসিংহে আলোকচিত্র নিয়ে ‘ফ‍্যাসিস্ট  প্রদর্শনী’ হয়েছে। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দোসরদের নানা অপকর্ম, গুম, খুন ও নির্মম নির্যাতনের তিন শতাধিক আলোকচিত্র নিয়ে ‘ফ‍্যাসিস্ট প্রদর্শনী’ করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় প্রতিবাদী গান, কবিতা আবৃত্তি ও বক্তব্যের মাধ‍্যমে ফ‍্যাসিস্ট দোসরদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করা হয়। 


শনিবার (১৯ অক্টোবর) বেলা ১১টা থেকে দুপুর ১টা পযন্ত টানা দুই ঘণ্টাব‍্যাপী ময়মনসিংহ নগরীর শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরের রামবাবু সড়কে এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়। ফ‍্যাসিস্ট পলায়নের দুই মাস উপলক্ষ্যে সচেতন নাগরিক সমাজের ব‍্যানারে আয়োজিত এই প্রদর্শনীতে জুলাই গণঅভ‍্যুত্থানে মানুষ হত‍্যাসহ পৈশাচিক চিত্রের মাধ‍্যমে এই প্রদর্শনী করা হয়। এতে শেখ হাসিনাসহ জাতীয় ও স্থানীয় পর্যায়ের ফ‍্যাসিস্ট দোসরদের ক‍্যাপশন সম্বলিত ছবি স্থান পায়। 


আরও পড়ুন: ফুলবাড়িয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের র‌্যালি


প্রদর্শনীতে শিক্ষক, শিক্ষার্থী, ব‍্যবসায়ী, প্রকৌশলী, আইনজীবীসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের বিপুল সংখ‍্যক নেতারা অংশ নেন। এতে বক্তব্য রাখেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলমগীর মাহমুদ আলম, একেএম মাহাবুবুল আলম, বিএনপি নেতা শরাফ উদ্দিন কোহিনুর, হেলাল আহমেদ, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ‍্যাডভোকেট মো. নূরুল হক, যুবদল নেতা রোকনুজ্জামান সরকার রোকন, দিদারুল ইসলাম রাজু, কথাশিল্পী সালিম হাসান, কবি এহসান হাবীব, স্বেচ্ছাসেবক দল নেতা শহীদুল আমিন খসরু, প্রভাষক সাঈদ ইসলাম প্রমুখ।


এমএল/