শেখ হাসিনা রাষ্ট্রপতির কাছে মৌখিক পদত্যাগ করেছিলেন: ক্রীড়া উপদেষ্টা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:১৬ অপরাহ্ন, ২১শে অক্টোবর ২০২৪


শেখ হাসিনা রাষ্ট্রপতির কাছে মৌখিক পদত্যাগ করেছিলেন: ক্রীড়া উপদেষ্টা
ফাইল ছবি

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া জানিয়েছেন,  ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতির কাছে মৌখিক পদত্যাগ করেছিলেন।


সোমবার (২১ অক্টোবর)  দুপুরে সামাজিকমাধ্যম ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এ তথ্য জানান তিনি। শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের মন্তব্যের পরিপ্রেক্ষিতে সোশ্যাল মিডিয়ায় এ বক্তব্য দেন আসিফ মাহমুদ।


আরও পড়ুন: ‘সংসদ ভেঙে দেয়ায় প্রধানমন্ত্রীর পদত্যাগ নিশ্চিত হয়ে গেছে’


আসিফ মাহমুদ লিখেছেন, “রাষ্ট্রপতির কাছে মৌখিকভাবে পদত্যাগ করেছিল স্বৈরাচারী খুনি হাসিনা। পদত্যাগপত্র নিয়ে বঙ্গভবনে যাওয়ার কথা থাকলেও ছাত্র-জনতা গণভবনের কাছাকাছি চলে এলে পালিয়ে যেতে বাধ্য হয় খুনি হাসিনা।”


আরও পড়ুন: পুনর্বাসনের ছক কষছে আওয়ামী লীগ: সমন্বয়ক হাসনাত


এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেছেন, “হাসিনাকে উৎখাত করা হয়েছে, তাই পদত্যাগপত্রের কোনো ভূমিকা নেই।”


ফেসবুকে হাসনাত আব্দুল্লাহ লেখেন, “হাসিনাকে উৎখাত করা হয়েছে; একটি অবৈধ সরকারকে জনগণ অভ্যুত্থানের মাধ্যমে উৎখাত করেছে। এখানে পদত্যাগপত্রের কোনো ভূমিকা নেই।”


এর আগে মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন বলেছেন, “তিনি শুনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন, কিন্তু তার কাছে এসংক্রান্ত কোনও দালিলিক প্রমাণ বা নথিপত্র নেই।”


জেবি/এসবি