সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলীর জামিন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৫৮ অপরাহ্ন, ২২শে অক্টোবর ২০২৪


সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলীর জামিন
ফাইল ছবি

হবিগঞ্জের মাধবপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে হামলা ও ভাঙচুরের মামলায় সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে জামিন দিয়েছেন আদালত।


মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. হাসানুল ইসলাম তার জামিনের আবেদন মঞ্জুর করেন।


বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সালেহ উদ্দিন আহমেদ জানান, মাধবপুর থানায় দায়ের করা একটি মারামারি মামলায় পুলিশ রিপোর্ট পর্যন্ত তার জামিন দিয়েছেন আদালত।


আরও পড়ুন: রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে গণজমায়েত শুরু


এর আগে হবিগঞ্জ-৪ আসনের সাবেক এ সংসদ সদস্য রাজধানীর নিউমার্কেট এলাকায় হত্যা ও ভাঙচুরের অভিযোগে করা তিনটি মামলায় এখন ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি। গত ১৫ সেপ্টেম্বর রাতে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে  বিগঞ্জের মাধবপুরে জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর, পৌরসভা ও ডাকবাংলোয় হামলার অভিযোগে ১৯ সেপ্টেম্বর করা মামলায় তাকে গ্রেফতার দেখানো (শ্যোন অ্যারেস্ট) হয়।


আরও পড়ুন: লিবিয়া থেকে দেশে ফিরলেন ১৫৭ বাংলাদেশি


হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী ফাহিমা আক্তার খান জানান, মাধবপুরের মামলায় মাহবুব আলীকে হামলার নির্দেশদাতা হিসেবে অভিযুক্ত করা হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন-অর-রশীদ মাহবুব আলীকে শ্যোন অ্যারেস্টের আদেশ দেন।


মঙ্গলবার মাহবুব আলীর ছোট ভাই আইনজীবী ফজলে আলী হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে তার জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক মাহবুব আলীর জামিন মঞ্জুর করেন।


জেবি/এসবি