সেন্টমার্টিন ভ্রমণে সরকারের নতুন সিদ্ধান্ত


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:১৩ অপরাহ্ন, ২২শে অক্টোবর ২০২৪


সেন্টমার্টিন ভ্রমণে সরকারের নতুন সিদ্ধান্ত
ফাইল ছবি

প্রবালদ্বীপ সেন্টমার্টিনে পর্যটকের সংখ্যা সীমিত করার সিদ্ধান্ত সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর অংশ হিসেবে নভেম্বর মাসে সেখানে রাত্রিযাপন নিষিদ্ধ থাকবে বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর।


মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে প্রধান উপদেষ্টার প্রেস উইং এর ব্রিফিংএ এসব তথ্য জানানো হয়।


অপূর্ব জাহাঙ্গীর বলেন, “সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নভেম্বর মাসে পর্যটকরা যেতে পারবেন, কিন্তু রাতে থাকতে পারবেন না। ডিসেম্বর, জানুয়ারিতে প্রতিদিন ২ হাজারের বেশি পর্যটক সেন্টমার্টিন যেতে পারবে না। আর ফেব্রুয়ারি মাসে পর্যটক যাওয়া বন্ধ রাখা হবে। তখন সেন্টমার্টিন পরিষ্কার-পরিচ্ছন্ন করা হবে।”


আরও পড়ুন: হজ প্যাকেজ ঘোষণা ৩০শে অক্টোবর


তিনি  বলেন, পরিবেশবান্ধব চিন্তা করে এই পদক্ষেপগুলো নেওয়া হয়েছে। সিঙ্গেল প্লাস্টিক পুরোপুরিভাবে সেন্টমার্টিন নিয়ে যাওয়া বন্ধ করা হবে।


আরও পড়ুন: রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগের আল্টিমেটাম


দিনে ২ হাজার পর্যটক কীভাবে নির্ধারণ করা হবে? এমন প্রশ্নের উত্তরে অপূর্ব জাহাঙ্গীর বলেন, “পর্যটকরা যখন যাবেন তখন নাম্বার করা হবে।”


এসময় প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব মো. আবুল কালাম আজাদ মজুমদার, সহকারী প্রেস সচিব নাইম আলী ও সুচিস্মিতা তিথি উপস্থিত ছিলেন।


জেবি/এসবি