রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগের আল্টিমেটাম


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:১৪ অপরাহ্ন, ২২শে অক্টোবর ২০২৪


রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগের আল্টিমেটাম
ছবি: সংগৃহীত

আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছেন ছাত্র-জনতা।


রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে বঙ্গভবন ঘেরাও কর্মসূচি থেকে এই ঘোষণা দেওয়া হয়।


এর আগে এদিন শাহবাগে সংক্ষিপ্ত সমাবেশ শেষে ইনকিলাব মঞ্চ, ফ্যাসিবাদ বিরোধী ছাত্র-জনতা মঞ্চ ও ৩৬ জুলাই মঞ্চ ব্যানারে একদল ছাত্র-জনতা বঙ্গভবন ঘেরাও কর্মসূচি পালন করে।


এ সময় আন্দোলনকারীরা বলেন, “বর্তমান রাষ্ট্রপতি আওয়ামী লীগ ও শেখ হাসিনার দোসর। আমরা চাই না তিনি রাষ্ট্রপতি পদে থাকুন। তাই আমরা তাকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি তিনি যেন রাষ্ট্রপতির পথ থেকে পদত্যাগ করেন। তিনি যদি ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ না করেন তাহলে আমরা জানি তাকে কীভাবে পথ থেকে সরাতে হয়। ২৪ ঘণ্টার আল্টিমেটামে কাজ না হলে দুর্বার আন্দোলন গড়ে তুলব।”


আরও পড়ুন: এ সপ্তাহেই ছাত্রলীগকে নিষিদ্ধের আল্টিমেটাম


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত হয়েছেন জানিয়ে বাহার উদ্দিন নামে একজন বলেন, “রাষ্ট্রপতি যে পর্যন্ত তার পদ থেকে পদত্যাগ না করবেন সে পর্যন্ত আমরা রাজপথ ছেড়ে যাব না। তিনি একজন মিথ্যাবাদী। তিনি স্বৈরাচার শেখ হাসিনার দোসর। আমরা চাই না কোনো স্বৈরাচারের দোসর এই পদে থাকুক।”


আরও পড়ুন: বঙ্গভবন ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার


বঙ্গভবন এলাকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে ডিএমপির যুগ্ম কমিশনার মো. ফারুক হোসেন বলেন, “বঙ্গভবন এলাকায় নিরাপত্তা জোরদার করার জন্য ডিএমপি থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। সে অনুযায়ী বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ সদস্যরা কাজ করছেন। অপ্রীতিকর কিছু যাতে না ঘটে সেজন্য স্থানীয় থানা পুলিশের পাশাপাশি সেখানে সহযোগিতায় রয়েছেন সেনাবাহিনী ও র‍্যাবের সদস্যরা।”


এর আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ, ছাত্রলীগকে নিষিদ্ধ ও বিপ্লবী সরকার গঠনের দাবিতে বঙ্গভবন ঘেরাও কর্মসূচি পালন করে ছাত্র-জনতা।


জেবি/এসবি