‘মুখ লুকিয়ে ছাত্রলীগের মিছিল ক্যাম্পাসের জন্য চরম হুমকি’


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:২২ অপরাহ্ন, ২৩শে অক্টোবর ২০২৪


‘মুখ লুকিয়ে ছাত্রলীগের মিছিল ক্যাম্পাসের জন্য চরম হুমকি’
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কালো মাস্ক ও ক্যাপ পরে বাংলাদেশ আওয়ামী লীগ বা ছাত্রলীগের পক্ষে একটি ঝটিকা মিছিলের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির। তাদের দাবি ফাঁকা ক্যাম্পাসে মুখ লুকিয়ে সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগের মিছিল বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার জন্য চরম হুমকির।


বুধবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের প্রচার ও মিডিয়া সম্পাদক হোসাইন আহমাদ জুবায়েরের পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করা হয়।


তিনি বিবৃতিতে বলেন, “আজ ভোরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে ছাত্রলীগের আনুমানিক ১০ জন ক্যাডার মুখে মাস্ক ও মাথায় ক্যাপ পরে মিছিল বের করে। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।”


আরও পড়ুন: রাষ্ট্রপতির অপসারণ চায় না বিএনপি: সালাহউদ্দিন


বিগত  ১৬ বছর ধরে খুন, জুলুম, নির্যাতন, নিপীড়ন এবং জুলাই গণহত্যার মধ্যদিয়ে ছাত্রলীগ দেশ ও মানবতার চরম শত্রু হিসেবে প্রমাণিত হয়েছে দাবি করে আরও বলা হয়, “ছাত্র-জনতার আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ সন্ত্রাসীদের হাতে রক্তাক্ত হয়েছে বিশ্ববিদ্যালয়ের অসংখ্য ছাত্র-ছাত্রী। তাই ১৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ক্যাম্পাসকে ছাত্রলীগ মুক্ত করে। ক্যাম্পাসে এই সন্ত্রাসী সংগঠনের বিচ্ছিন্ন মহড়া ছাত্র-জনতার নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ।


আরও পড়ুন: তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা বাতিল


এ ছাড়া বিবৃতিতে সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা জোরদারে দুই দফা দাবি জানায়। দাবির মধ্যে রয়েছে- “ক্যাম্পাসে সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টি, বিগত ১৬ বছরের নিপীড়ন-সন্ত্রাস, ছাত্রদের মৌলিক ও মানবাধিকার হরণ এবং জুলাই গণহত্যার দায়ে সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগের রাজনীতি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আইন করে নিষিদ্ধ করতে হবে এবং ঢাবি ক্যাম্পাস থেকে ১৭ জুলাই সন্ত্রাসী ছাত্রলীগ মুক্তকরণ এবং যৌথবাহিনীর নৃশংস হামলার ভয়াবহতা স্মরণ করে ‘১৭ই জুলাই’-কে ‘ক্যাম্পাসে সন্ত্রাস প্রতিরোধ দিবস’ হিসেবে ঘোষণা করতে হবে।”


জেবি/এসবি