ঘরোয়া টুর্নামেন্টেও বাদের খাতায় সৌম্য


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ঘরোয়া টুর্নামেন্টেও বাদের খাতায় সৌম্য

ক্রিকেটে খুব বাজে সময় পার করছেন সৌম্য সরকার। ফর্মহীনতায় বাদ পড়েছেন জাতীয় দল থেকে। ঘরোয়া ক্রিকেটেও তাঁর ব্যাটে রান নেই। যার ফলে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মোহামেডান স্পোর্টিং ক্লাবের একাদশ থেকেও বাদ পড়লেন বাঁহাতি এ ওপেনার। 

আজ মঙ্গলবার হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে আবাহনী ও মোহামেডান। কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মোহামেডানের একাদশে নেই সৌম্য। জানা গেছে, ফর্মহীনতার কারণেই মূলত একাদশের বাইরে রাখা হয়েছে এই ব্যাটারকে।

চলতি লিগে মোহামেডানের জার্সিতে প্রথম ছয় রাউন্ডের ম্যাচে খেলেছেন সৌম্য। ছয় ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে মোটে ১০০ রান। এক ম্যাচে শুধু হাফসেঞ্চুরিতে ৫৯ রান করেছেন। বাকি পাঁচ ম্যাচে সৌম্যর রান যথাক্রমে ৭, ৭, ১, ২৩ ও ৩। অবশ্য বল হাতে খুব একটা খারাপ করেননি সৌম্য। গত ছয় ম্যাচে নিয়েছেন সাত উইকেট। কিন্তু দলে তাঁর মূল ভূমিকা ব্যাটার হিসেবেই। কিন্তু সেই জায়গায় তিনি ব্যর্থ হয়েছেন। ফলে একাদশ থেকেই ছিটকে গেলেন এই বাঁহাতি ব্যাটার।

বাজে পারফরম্যান্সের কারণে জাতীয় দলের সঙ্গেও দূরুত্ব বাড়ছে সৌম্যর। সবশেষ জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলেছেন ২০২১ সালের ২৬ মার্চে, ওয়েলিংটনে। টি-টোয়েন্টি খেলেছেন গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে। অস্ট্রেলিয়ার বিপক্ষে জাতীয় দলে নিজের শেষ ম্যাচে সৌম্য করেছেন ৮ বলে ৬ রান। সেখান থেকেই মূলত জাতীয় দলের বাইরে এই বাঁহাতি।

এসএ/